rockland bd

সেতাবগঞ্জ কলেজের অধ্যক্ষের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

0


মোঃ আশিকুর ইসলাম, বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি :
সেতাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মনজুর আলম কর্তৃক অনার্সের ১০টি বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদের বৃহস্পতিবার দুপুরে সেতাবগঞ্জ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ এবং কলেজের অধ্যক্ষের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীনা জানান, সেতাবগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষের বাংলা, রাষ্ট্র বিজ্ঞান, ইসলামের ইতিহাস, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, গণিত, পদার্থ বিজ্ঞান, উদ্ভিদ বিদ্যা, প্রাণী বিদ্যা ও সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে প্রতিমাসে বেতন বাবদ ৫৫০ টাকা করে আদায় করা হচ্ছে।
এছাড়া অন্যান্য ভর্তি ফি বাবদ চার হাজার পঞ্চাশ টাকা, ফরম পূরণ ফি বাবদ দুই হাজার ৫২০ টাকা, ইনকোর্স ফি বাবদ ৫শত টাকা আদায় করা হচ্ছে। এর আগে আইএফআইসি ব্যাংক সেতাবগঞ্জ শাখায় সব টাকা জমা নেওয়া হত।
কিন্তু ২০১১ সালে যোগদান করার পর থেকে অধ্যক্ষ মনজুর আলম ব্যাংক জমা বন্ধ করে দিয়ে নাম মাত্র রশিদে হাতে নগদ টাকা জমা নিয়ে আত্মসাত করেছেন।
এছাড়াও কলেজের বিভিন্ন শাখায় অনুরুপভাবে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে। যার হিসাব কলেজের ক্যাশ বহিতে সঠিকভাবে লিপিবদ্ধ করা হয় না।
অধ্যক্ষ মনজুর আলমের দূর্নীতির সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনানুগ দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান শিক্ষার্থীরা।
উল্লেখ্য যে, গত ১৫ মে এ বিষয়ে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি সেতাবগঞ্জ সরকারি কলেজ বরাবরে ভুক্তভোগী শিক্ষার্থীরা লিখিত অভিযোগ করেন।

আমিন/১৭মে/২০১৯

Comments are closed.