rockland bd

যশোরে ঔষধ কোম্পানির ৯ বিক্রয় প্রতিনিধিকে জরিমানা

0


সোহেল রানা, যশোর প্রতিনিধি (বাংলাটুডে) :
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল এলাকা থেকে বিভিন্ন ঔষধ কোম্পানির নয়জন প্রতিনিধিকে আটক করে প্রত্যেকের কাছ থেকে ৫০০ টাকা ও হাসপাতাল চত্বরে অবৈধভাবে গাড়ি পার্কিং করার দায়ে একটি প্রাইভেট কারকে ২০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।
জরুরি বিভাগ, চিকিৎসকদের কক্ষ, করোনারি কেয়ার ইউনিট ও হাসপাতাল ক্যাম্পাসের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। এছাড়া হাসপাতাল চত্বর থেকে আদালত দালাল ও অবৈধ দোকানদার, যততত্র গাড়ি পার্কিং অপসারণ করেছেন।
বৃহস্পতিবার সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম ও আয়েশা সিদ্দিকা।
আদালত সূত্র জানায়, হাসপাতালের প্রাচীর সংলগ্ন বেশ কিছু অবৈধভাবে গড়ে ওঠা দোকানের কারণে সবসময় যানজট লেগেই থাকত। বিভিন্ন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা মোটরসাইকেল রাখতেন যত্রতত্র। এতে হাসপাতালে যানজট লেগেই থাকত। কয়েকজন দালালকে ধরার চেষ্টা করলে তারা সীমানা প্রাচীর টপকে পালিয়ে যান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ডাক্তার ভিজিটের নামে বিভিন্ন ঔষধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা উৎপাত করে এমন অভিযোগে হাসপাতালে অভিযান চালানো হয়। ভোক্তা সংরক্ষণ আইনে ২০০৯-এর ৫৪ ধারা মতে তাদের জরিমানা করা হয়।

আমিন/১৭মে/২০১৯

Comments are closed.