rockland bd

চ্যাম্পিয়ন্স লিগে এভাবে বাদ পড়বে ভাবেনি বার্সেলোনা

0


খেলা ডেস্ক, লিভারপুল, ৮মে (বাংলাটুডে) :
মোহাম্মাদ সালাহ ও রবার্তো ফিরমিনোর মতো বিশ্বসেরা স্ট্রাইকারদের অনুপস্থিতিতে আক্রমণভাগ এতোটুকুও ভোঁতা না হয়ে বরং আরও সাণিত হয়ে প্রতিপক্ষ বার্সেলোনাকে হতাশায় ডুবিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে লিভারপুল।
মঙ্গলবার রাতে অ্যানফিল্ডে লা লিগা চ্যাম্পিয়ন স্প্যানিশ ক্লাবটিকে ৪-০ গোলে হারিয়ে ঐতিহাসিক জয় নিয়ে লিগের ফাইনালে উঠে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।
ফাইনালে যাওয়ার জন্য কঠিন সমীকরণ ছিল ‘অল রেডদের’ সামনে। নিজেদের জাল অক্ষত রেখে প্রতিপক্ষের জালে পাঠাতে হতো চারটি গোল। অ্যানফিল্ডে যেন সেই অসম্ভবকেই সম্ভব করে দেখাল লিভারপুল।
লিওলেন মেসি ও সুয়ারেজদের মতো তারাকা খেলোয়ারদের দর্শক বানিয়ে দু’জন গুরুত্বপূর্ণ খেলোয়ারকে ছাড়াই একের পর এক উল্লাশে মেতে উঠেছেন ইংলিশ ক্লাবটি।
লিভারপুলের স্বপ্নযাত্রার শুরু হয় ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যেই। মাত্র সপ্তম মিনেটে প্রথম গোলটি আসে বেলজিয়ামের ফরোয়ার্ড ওরিগির পা থেকে।
প্রথমার্ধে ১-০ তে পিছিয়ে থাকা বার্সেলোনাকে দ্বিতীয়ার্ধেও কোনো সুযোগ দেয়নি লিভারপুর। ৫৪তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ভেইনালডাম। এর মাত্র মিনিট দুয়েক পর আবারও বার্সার জালে বল গড়ান ২৮ বছর বয়সী সেই ভেইনালডাম।
ম্যাচের ৭৯তম মিনিটে বার্সার জালে আবারও বল গড়ান প্রথম গোল করা ওরিগি। যে গোলের মাধ্যমে নিশ্চিত হয় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে যাওয়ার টিকিট। অপরদিকে হতাশা নিয়ে অনেকটা মুখ লুকিয়ে মাঠ ছাড়ে মেসি-সুয়ারেজরা।

আমিন/৮মে/২০১৯

Comments are closed.