rockland bd

সিলেটের নগর পিতা বিএনপির আরিফুলই

0

নিজস্ব প্রতিবেদন


শেষ পর্যন্ত পারলেন না আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। ভোট গণনার শুরু থেকে তার সঙ্গে বিএনপি প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেলেও শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসলেন আরিফুল হক চৌধুরী।
বিভিন্ন ভোটকেন্দ্র থেকে পাওয়া ফলাফলে জয়ের পাল্লা কখনও ছিল কামরানের পক্ষে, আবার পরক্ষণেই ব্যবধান কমে পাল্লা ভারি হয় আরিফুলের পক্ষে।
এভাবে ভোটগণনার পুরো সময় ছিল টানটান উত্তেজনা। তবে শেষ পর্যন্ত আর পারলেন না কামরান। জয়ের মালা গেল আরিফুল হক চৌধুরীর গলে। এই সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৩৪।
এর মধ্যে ১৩২টি কেন্দ্র থেকে পাওয়া বেসরকারি ফলে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৮৯৬ হাজার ভোট। অপরদিকে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।
এর ফলে কামরানের চেয়ে ৫ হাজার ২৬ ভোট বেশি পেয়ে সিলেটের মেয়র হলেন আরিফুল হক চৌধুরী। যে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রেখেছে নির্বাচন কমিশন সেখানে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৭৮৭। এর ফলে এই দুই কেন্দ্রের ফলও ঘোষিত ফলে প্রভাব ফেলবে না।
সোমবার শেষ বিকালে ফল ঘোষণার শুরুতেই পিছিয়ে পড়েন কামরান। ইভিএম কেন্দ্রগুলোর ঘোষিত ফলে তো বটেই নির্বাচনে নিজ কেন্দ্রেই হেরে যান তিনি। তার কেন্দ্র সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের এ প্রার্থী পেয়েছেন ৬৪৬ ভোট।
আর বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৭৬ ভোট। এ কেন্দ্রে ১৩০ ভোটের ব্যবধানে বিএনপি প্রার্থীর কাছে হেরে গেছেন তিনি।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.