rockland bd

নারায়ণগঞ্জে সাড়ে ৩ হাজার মসজিদে একই নিয়মে হবে তারাবির নামাজ

0


মোঃ মামুন মিয়া, নারায়ণগঞ্জ প্রতিনিধি (বাংলাটুডে) :
নারায়ণগঞ্জের সাড়ে তিন হাজার মসজিদে পবিত্র রমজান মাসে একই নিয়মে তারাবির নামাজ আদায় করা হবে।
সোমবার (৬ মে) নারায়ণগঞ্জে এবার জেলায় সর্বোমোট ৩৫৯৯টি মসজিদে মাহে রমজানে তারাবির নামাজ হবে বলে ইসলামিক ফাউন্ডেশন নারায়াণগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক সত্যতা নিশ্চিত করেছেন।
ইসলামিক ফাউন্ডেশন সূত্র জানায়, সদর ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে ১১৭৬ টি, বন্দরে ৩৫৩টি, সোনারগাঁওয়ে ৭৫০টি, রুপগঞ্জে ৭০৬টি ও আড়াইহাজারে ৬০৫ টি মসজিদে তারাবির নামাজ আদায় হবে।
এ ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে জেলার বিভিন্ন স্থানেই তারাবির নামাজের ব্যবস্থা করা হয়েছে।
রমজানের প্রথম ছয়দিন দেড় পারা করে ৯ পারা এবং ২৬ রমজান রাত (২৭তম রজনী) পর্যন্ত এক পারা করে পড়ে ৩০ পারা কোরআন খতম করা করা হবে।
ইসলামিক ফাউন্ডেশন নারায়াণগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক জানান, জেলায় ৩৫৯৯টি মসজিদে এ নামাজ পড়ানো হবে। এ ছাড়াও মাসজুড়ে প্রতিটি উপজেলার ১টি ও জেলায় ৩ টি মোট ৮ টি তাফসিরের ব্যবস্থা করা হয়েছে
তিনি আরো বলেন, সব মসজিদে হাফেজগণ যাতে একই নিয়মে পবিত্র কোরআন তেলওয়াত করেন, মসজিদগুলোতে বলা হয়েছে। তারাবির নামাজে একই নিয়মে কোরআন তেলওয়াতের ফলে মুসল্লিরা যে মসজিদে নামাজ আদায় করুক না কেন সম্পূর্ণ কোরআন শুনতে পারবেন।
এছাড়াও ধর্মীয় সব পুস্তক বিক্রয়ের ক্ষেত্রে সর্বোচ্চ ৩৫ টাকা কমিশনে বিক্রয় করা হবে ইসলামিক ফাউন্ডেশনের বিক্রয় কেন্দ্র থেকে।

আমিন/৭মে/২০১৯

Comments are closed.