rockland bd

‘ফণি’ ইস্যুতে ফাইনাল বাতিল, যৌথ চ্যাম্পিয়ন বাংলাদেশ-লওস

0


খেলা ডেস্ক, ঢাকা, ৩ মে, ২০১৯ (বাংলাটুডে) :
খারাপ আবহাওয়ার কারণে প্রথম অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের ফাইনাল ম্যাচ বাতিল করে বাংলাদেশ ও লাওসকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
শুক্রবার সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দু’দেশের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট আয়োজক কমিটির মুখপাত্র আব্দুস সালাম মুর্শেদী ম্যাচ বাতিলের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, খারাপ আবাহওয়ার করাণে স্থানীয় ও টুর্নামেন্ট আয়োজক কমিটি যৌথ সিদ্ধান্তে ম্যাচ বাতিল করে পুরস্কার বিতরণের সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ ও লাওসকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।
রাষ্ট্রপতি আবদুল হামিদের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে সে সূচিও বাতিল করা হয়।
চ্যাম্পিয়ন দল ২৫ হাজার ও রানার্সআপ দল ১৫ হাজার মার্কিন ডলার পুরস্কার পাওয়ার কথা থাকলেও যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ায় দুটি দলের প্রত্যেকে ২০ হাজার মার্কিন ডলার করে পাবেন।
যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণাকালে অন্যদের মধ্যে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ, বাফুফের নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, কে-স্পোর্টস সিইও ফাহাদ করিম, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু এবং লাওসের টিম ম্যানেজার গালদানসুখ তুভশিনবায়ার উপস্থিত ছিলেন।
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে গত ২২ এপ্রিল ছয় জাতির এ টুর্নামেন্ট শুরু হয়। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নেয় লাওস, মঙ্গোলিয়া, তাজিকিস্তান, সংযুক্ত আরব আমিরাত এবং কিরগিস্তান।

আমিন/০৩/২০১৯

Comments are closed.