rockland bd

সিলেটে ৭ দফা দাবিতে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি চলছে

0


সিলেট, ২৯ এপ্রিল ২০১৯ (বাংলাটুডে) :
সাত দফা দাবিতে সোমবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিলেট বিভাগে কর্মবিরতি পালন করছে পরিবহন শ্রমিকরা।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি এ কর্মবিরতির ডাক দেয়।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক জানান, মৌলভীবাজারের শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ঘোরি মো: ওয়াসিম আব্বাস এর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার ধারা ৩০২ এর স্থলে ৩০৪ করাসহ সাত দফা দাবিতে তারা এ কর্মবিরতি পালন করছেন।
তিনি জানান, অ্যাম্বুল্যান্স ও প্রাইভেট গাড়ি এ কর্মবিরতির আওতার বাইরে থাকবে। সড়কে কোনো পিকেটিং হবে না। শ্রমিকরা নিজ নিজ গাড়ি নিয়ে সড়কে নামবেন না।
এর আগে গত শনিবার (২৭ এপ্রিল) সিলেট জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে পরিবহন শ্রমিকদের এ কর্মবিরতি পালনের ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।
পরিবহন শ্রমিকদের সাত দফা দাবি হচ্ছে- শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার ধারা ৩০২ এর স্থলে ৩০৪ করতে হবে। সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ১০৫ ধারায় জরিমানা পাঁচ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার করতে হবে।
এক জেলার গাড়ি অন্য জেলায় রিকুইজিশন করা যাবে না, সড়ক মহাসড়কে চেকিং এর নামে যত্রতত্র গাড়ি থামিয়ে পুলিশি হয়রানি, কথায় কথায় পুলিশ কর্তৃক রং পার্কিং-এর নামে হয়রানি, রেকারিং-এর নামে পুলিশের চাঁদাবাজি ও সেতুতে টোল আদায় বন্ধ করতে হবে।

আমিন/২৯এপ্রিল/২০১৯

Comments are closed.