rockland bd

যুক্তরাষ্ট্রে নিখোঁজ ফুটবলার রেজওয়ানুলের খোঁজ মিলেছে

0

খেলা, নিজস্ব প্রতিবেদন


যুক্তরাষ্ট্রে নিখোঁজ ফুটবলার রেজওয়ানুলের খোঁজ মিলেছে।


স্পেশাল অলিম্পিক খেলতে গিয়ে নিখোঁজ হওয়া বাংলাদেশ ইউনিফাইড দলের ফুটবলার রেজওয়ানুল হকের সন্ধান মিলেছে। বর্তমানে শিকাগো পুলিশের কাছে আছেন তিনি। রেজওয়ানকে যুক্তরাষ্ট্রের একরনে পাওয়া গেছে। সেখানে সে একটি পরিবারের সাথে থাকছিলো। ওই পরিবারটির সদস্যরা রেজওয়ানের আত্মীয় বলে ধারনা পুলিশের।
একরন পুলিশের মুখপত্র এডওয়ার্ড জানান, রেজওয়ান শিকাগো থেকে একরনে কিভাবে গেল, এ বিষয়ে তারা হয়রান। কারন শিকাগো থেকে একরনের দূরত্ব ৩৬০ মাইল।
১৭ জুলাই যুক্তরাষ্ট্রের শিকাগোতে শুরু হয়েছিল স্পেশাল অলিম্পিক ইউনিফাইড ফুটবল। সেখানে খেলতে গিয়েই ১৯ জুলাই নিখোঁজ হয়েছিলেন বাংলাদেশ দলের এই প্রতিবন্ধী ফুটবলার। তিনি কি হারিয়ে গেছেন নাকি পালিয়ে গেছেন, এ নিয়ে সৃষ্টি হয়েছিল ধূম্রজাল।
অনরারি কন্সাল জেনারেলকে পুলিশ জানিয়েছে, রেজওয়ানুল নিজের পছন্দের জায়গায় থাকতে অলিম্পিক হোটেল ছেড়েছিলেন।
রেজওয়ানুল বর্তমানে শিকাগো পুলিশের কাছে আছে এবং খুব দ্রুত দেশে ফিরে আসবেন বলে জানিয়েছেন স্পেশাল অলিম্পিকের পরিচালক ফারুকুল ইসলাম, ‘খবর এসেছে রেজওয়ানুলকে পাওয়া গেছে। সে বর্তমানে শিকাগো পুলিশের কাছে আছে। তাঁকে বাংলাদেশ দূতাবাসের কাছে হস্তান্তর করা হবে শিগগিরই। এর পরেই দেশে ফিরে আসবে রেজওয়ানুল।’
রেজওয়ানুল নিখোঁজ হওয়ার দিনে আয়োজকদের পক্ষ থেকে পুরো দলের নৌবিহারে যাওয়ার কথা ছিল। দলের দুই কোচ, হেড অব ডেলিগেশন ও ফিজিওর সঙ্গে আটজন খেলোয়াড় নৌবিহারে গেলেও বাকি আটজনের সঙ্গে হোটেলে থেকে যান রেজওয়ানুল।
কোচ ও অফিশিয়ালরা না থাকার সুযোগেই হোটেল থেকে বের হয়ে গিয়েছিলেন রেজওয়ানুল। তাঁর নিখোঁজের ব্যাপারটি সঙ্গে সঙ্গে শিকাগো পুলিশকে জানানো হয়। শিকাগো পুলিশ ঘটনাটি নিজেদের টুইটার পেজেও ‘হারানো বিজ্ঞপ্তি’ আকারে প্রচার করে। এরপর রেজওয়ানুলকে না পাওয়ায় তাঁকে ছাড়াই মঙ্গলবার দেশে ফিরে আসে বাংলাদেশ ইউনিফাইড দল।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.