rockland bd

চরভদ্রাসনে মুক্তিযোদ্ধার জমি জবরদখল-সাংবাদিক লাঞ্চিত

0

নাজমুল হাসান নিরব, চরভদ্রাসন (ফরিদপুরের) প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার গাজিরটেক ইউনিয়নের চরসুলতানপুর গ্রামে মৃত আব্দুল মালেক মোল্যা নামে এক বীর মুক্তিযোদ্ধার জমি জবর দখল করে ভবন নির্মানের অভিযোগ উঠেছে। চরসুলতানপুর উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।
স্থানীয় একাধিক সূত্র হতে জানা যায়, উপজেলার গাজিরটেক ইউনিয়নের চরসুলতানপুর গ্রামে ১৯৮৯ইং সালে প্রায় ৪২ শতক জায়গার উপর চরসুলতানপুর উচ্চ বিদ্যালয় স্থাপিত হয়। পরবর্তিতে স্কুলটিতে ছাত্রছাত্রীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উক্ত স্কুলটিতে নতুন করে আরো একটি ৩য় তলা ভবন নির্মাণসহ স্কুলের চতুর্দিকে বাউন্ডারি নির্মাণের জন্য ১ কোটি ১৭ লক্ষ টাকা বরাদ্ধ দেওয়া হয়।
এদিকে, উক্ত স্কুলের ম্যানেজিং কমিটি কিছু স্থানীয় কুচক্রি মহলের যোগসাজসে স্কুল সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল মালেক মোল্যা প্রায় ৫ শতক জমি জবর দখল করে পূর্ব পাশে দোতলা ভবন ঘেষে নতুন ৩য় তলা ভবন নির্মানের নীল নকশার পায়তারা করে চলেছেন বলে ভুক্তভোগি পরিবারের অভিযোগ।
এ বিষয়ে বুধবার সকালে স্থানীয় সাংবাদিকরা উক্ত স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে, এসময় স্কুল কমিটির সদস্য কাসেম মোল্যা সাংবাদিকদের সাথে রাগারাগি ও দুর্বব্যবহার করতে থাকে। শুধু তাই নয় এক পর্যায় স্কুল কমিটি সাংবাদিকদের ওপর বাহিরাগত সন্ত্রাসীদেরকে দিয়েও নানা ধরনের হুমকি-ধুমকি দিতে থাকে। এক পর্যায়ে সাংবাদিকরা ঘটনাস্থল ছাড়তে বাধ্য হয়।

লিখন/বাংলা টুডে

Comments are closed.