rockland bd

জগন্নাথ শিক্ষার্থীদের অবস্থানে পল্টন মোড় অচল

0

কেন্দ্রীয় কারাগারের পুরনো ভবনের জমিতে আবাসিক হল নির্মাণের দাবিতে ২৩ তম দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

আজ বুধবার সকাল থেকে ক্যাম্পাসে ছাত্রধর্মঘটের পাশাপাশি পল্টনে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন শিক্ষার্থীরা। এতে বিগত কয়েক দিনের মতো আজও অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়টি।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বিভিন্ন ভবনের ফটকে তালা ঝুলিয়ে উপাচার্য ভবন ঘেরাও করে ধর্মঘট শুরু করেন শিক্ষার্থীরা। কোনো বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

ক্যাম্পাসে শিক্ষক-কর্মকর্তাদের উপস্থিতি তুলনামূলক কম দেখা গেছে। ধর্মঘটের কারণে আজও ক্যাম্পাস কার্যত অচল হয়ে পড়েছে। গতকাল মঙ্গলবারও শিক্ষার্থীরা রায়সাহেব বাজারে সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করে।

এদিকে সকাল ১০টার দিকে কয়েক হাজার শিক্ষার্থী ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে বের হয়। মিছিলটি কয়েক ধাপে পুলিশের বাধা অতিক্রম করলেও পল্টন মোড় থেকে সামনে যেতে পারেনি।

পুলিশের বাধার মুখে পল্টনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এতে ওই সড়কের দক্ষিণ পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দৈনিক বাংলা মোড়, পল্টন এলাকায় যানজট সৃষ্টি হয়েছে।

Comments are closed.