rockland bd

কক্সবাজারে পাহাড়ধসে একই পরিবারের চার শিশুসহ নিহত ৫

0

ইউএনবি, কক্সবাজার


ভারী বৃষ্টিপাতের কারণে কক্সবাজার শহরে পৃথক পাহাড়ধসের ঘটনায় একই পরিবারের চার শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো চারজন।
বুধবার ভোর ৫টার দিকে শহরের দক্ষিণ রুমালিয়ারছড়া এবিসি ঘোনায় ও রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামে এ পাহাড়ধসের ঘটনা ঘটে।
এডিসি আব্দুর রহমান বলেন, রুমালিয়ারছড়ায় পাহাড়ধসে একই পরিবারের চার শিশু মাটিচাপা পড়ে।
নিহত শিশুরা হল- দক্ষিণ রুমালিয়ারছড়ার জামাল হোসেনের ছেলে আবদুল খাইর (৮) ও তিন মেয়ে মর্জিয়া আকতার (১৪), কাফিয়া আকতার (১০) ও খাইরুন্নেছা (৬) এবং রামু উপেজলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামের জাকির হোসেনের ছেলে মোর্শেদ আলম (৬)।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানান, ভারী বৃষ্টিপাতে ভোরে দক্ষিণ রুমালিয়ারছড়া এলাকায় ওই চার শিশুর মা বাড়ির বাইরে কাজ করছিলেন। এ সময় চার শিশুই ঘরে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ পার্শ্ববর্তী পাহাড় বাড়ির ওপর ধসে পড়ে। এতে ঘুমন্ত চার শিশু মাটির নিচে চাপা পড়ে।
এ সময় মায়ের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে এবং ওই চার শিশুকে উদ্ধার করে হাসপাতালে নেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
অন্যদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কক্সবাজারের ইনচার্জ শেফায়েত হোসেন বলেন, রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া গ্রামে পাহাড়ধসে মোর্শেদ আলম নামে এক শিশু নিহত হয়েছে।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.