rockland bd

সোনাগাজীর সেই ওসির মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

0


ডেস্ক রিপোর্ট, ঢাকা ১৫ এপ্রিল, ২০১৯ (বাংলাটুডে) :
ফেনীর সোনাগাজী মডেল থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি তদন্ত করতে সোমবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে আদালত।
ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেন মামলাটি গ্রহণ করেন এবং পিবিআইকে এ বিষয়ে ৩০ এপ্রিল প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।
উপ মহাপরিদর্শক পদমর্যাদার একজন পিবিআই কর্মকর্তাকে মামলাটি তদন্ত করতে বলা হয়েছে বলে জানিয়েছেন বিশেষ সরকারি কৌঁসুলি নাজমুল ইসলাম শামীম।
সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন সকালে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে এ মামলা করেন।
মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ আনা হয়েছে ওসির বিরুদ্ধে।
মামলার বিবরণ অনুসারে, যৌন হয়রানির অভিযোগে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলার পর ২৭ মার্চ নুসরাতকে থানায় ডাকেন ‍তৎকালীন ওসি মোয়াজ্জেম।
তিনি থানায় জিজ্ঞাসাবাদের সময় ঘটনা নিয়ে (যৌন হয়রানি) নুসরাতকে আপত্তিকর ও অসহনীয় প্রশ্ন করেন।
এর আগে যথাযথ সহায়তা পাননি বলে নুসরাতের পরিবারের অভিযোগের ভিত্তিতে গত ১০ এপ্রিল ওসি মোয়াজ্জেমকে প্রত্যাহার করে নেয়া হয়।
অধ্যক্ষের বিরুদ্ধে আনা যৌন হয়রানির অভিযোগ প্রত্যাহার করতে রাজি না হওয়ায় ৬ এপ্রিল মাদরাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় মুখোশধারী দুর্বৃত্তরা।
শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়া নুসরাত ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান।

আমিন/১৫এপ্রিল/২০১৯

Comments are closed.