rockland bd

কুষ্টিয়া ও চাঁপাইনবাবগঞ্জে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

0

ইউএনবির প্রতিবেদন


কুষ্টিয়া ও চাপাইনবাবঞ্জে পুলিশ ও র‌্যাবের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুইজন নিহত হেয়েছেন। তাঁরা মাদক ব্যবসায়ী বলে দাবি আইন-শৃঙ্খলাবাহিনীর। আজ শনিবার ভোরের দিকে এ ঘটনা ঘটে। এ নিয়ে মাদকবিরোধী অভিযানে আইন-শৃঙ্খলাবাহিনীর সাথে কথিত বন্দুকযুদ্ধে ১৪৬ জন নিহত হল।

খবরে বলা হয়, কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হন। উপজেলার চরদামুকদিয়া বাকাপুল এলাকায় শনিবার ভোর ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম শামছুদ্দীন ওরফে শ্যাম (৩৬)। তিনি উপজেলার ক্ষেমিরদিয়াড় বিশ্বাস পাড়া গ্রামের মৃত কুব্বাত আলীর ছেলে। পুলিশের দাবি, তিনি একজন শীর্ষ মাদক ব্যবসায়ী।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, মাদক ব্যবসায়ীরা মাদক কেনাবেচা করছে এমন খবরের ভিত্তিতে রাত ৩টার দিকে একদল পুলিশ চরদামুকদিয়া বাকাপুল এলাকায় অভিযান পরিচালনা করে।

মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শামছুদ্দীন ওরফে শ্যামের বিরুদ্ধে ৮টি মাদকের মামলা রয়েছে। তাঁর লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মোল্লান এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

মোল্লান এলাকায় মাদক বেচাকেনা হচ্ছে এমন খবরের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে অভিযানে যায় র‌্যাবের একটি দল। সেখানে পৌঁছালে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায় মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি করে। পড়ে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ডেপুটি কমান্ডার আবু খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.