rockland bd

অনিয়মের অভিযোগে নির্বাচন বর্জন করলেন ভৈরবের আ. লীগ ভাইস চেয়ারম্যান প্রার্থী

0

এম.আর রুবেল, ভৈরব প্রতিনিধি
গত ২৪ মার্চ তৃতীয়ধাপে অনুষ্ঠিত ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন একটি চিহ্নিত মহল ভোট ডাকাতি, অনিয়ম, জালিয়াতি ও ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেয়ার অভিযোগে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও ভৈরব উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো: মোশারফ হোসেন।
ক্ষমতাসীন মহলটি প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থীকে (চাপকল মার্কা) বিজয় করতে অবৈধভাবে সীল মেরে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও কলংকিত করে স্থানীয় সাংসদ আলহাজ্ব নাজমুল হাসান পাপনের ভাবমূর্তি ক্ষুন্ন করেন বলে সংবাদ সম্মেলন অভিযোগ করেন।

আজ সোমবার বেলা ১২ টায় ভৈরব প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোশারফ হোসেন বলেন, গত ২৪ মার্চ নির্বাচনের দিন উপজেলার বিভিন্ন কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চাপকল মার্কাকে বিজয়ী করতে ক্ষমতাসীন দলের একটি মহলের সহযোগিতায় উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে ভোট ডাকাতি ও অবৈধভাবে সীল মারে। এর প্রতিবাদ করতে গিয়ে তিনি নির্যাতিত হন। এছাড়াও নির্বাচনের দিন তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হয়ছে।

তিনি অভিযোগ করেন, প্রতিদ্বন্দ্বী ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক হওয়ার পরও আওয়ামী লীগের একটি কুচক্রীমহল চাপকল মার্কার পক্ষ নিয়ে আওয়ামী লীগ পরবারের প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়। বিগত ২৪ মার্চ স্থগিত তিনটি কেন্দ্রের পুন:রায় ভোট গ্রহণ আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। পূর্বের ন্যায় ভোটের ফলাফল তাঁর তালা মার্কার বিপক্ষে নেয়ার জন্য ওই মহলটি ভোটারদেরকে ভয়ভীতি ও হুমকি প্রদান করায় স্থগিত তিন কেন্দ্রের ভোট নিয়েও শংকায় রয়েছে বলে জানান। নির্বাচনে তিনি ৩৯ হাজার ৩শ ৫৫ ভোট পেলেও এ নির্বাচনকে প্রত্যাহার সহ ভোট ডাকাতির তীব্র নিন্দা প্রতিবাদ জানান।
উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীর সহধর্মিনী লাইলা ফেরদৌস আরা রিনা, ৮নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুল্লাহ নিয়াজ, ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কাউন্সিলর হারুন-উর রশিদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম রুমান, যুবলীগ নেতা আনোয়ার পারভেজ, উপজেলা তাঁতীলীগ সভাপতি নাজির উদ্দিন প্রমুখ।
উল্লেখ্য, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো: মোশারফ হোসেনের বাবা মরহুম হাজী মতিউর রহমান দীর্ঘদিন ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
রাকিব/বাংলাটুডে

Comments are closed.