rockland bd

বাংলা নববর্ষ পালনে চারঘাটে বর্নাঢ়্য আয়োজন

0

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি


নতুন নতুন কথার মালা আর প্রত্যাশা নিয়ে বাংলা নববর্ষকে বরণ করেছে রাজশাহীর জেলা। বাংলার ১৪২৬ পালনে রাজশাহীর জেলা প্রশাসক বর্নাঢ়্য আয়োজনে সাজিয়েছে। একইভাবে জেলা ৯টি উপজেলায় এই দিনটি পালন হয়েছে। রাজশাহী বিভাগীয় কমিশনার নুর উর-রহমান, জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, ডিআইজি একেএম হাফিজ আক্তার, পুলিশ সুপার শহিদুল্লাহসহ বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তা ১লা বৈষাক শোভাযাত্রায় অংশ গ্রহন করেন।
অপরদিকে রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন এর উদ্যেগে বাংলার নতুন বছরকে সাধরনদের মাঝে ফুটে তুলেছে। বাংলার নববর্ষ বাঙ্গালীর রঙ মাখানো দিন, মাস ও বছর শুরু হয় যথাযথ কিন্ত বাংলার হিসেব আমাদের রাখা হয় না, এই অভ্যাসকে বদলাতে হবে এবং বাংলার মত বাচতে হবে।
আগামী নতুন প্রজন্মকে এই শিক্ষ দিতে হবে বলে জানান মেয়র।জেলা পরিষদের আয়োজনে গতকাল রবিবার সকাল থেকেই বাংলা নতুন বছরকে স্বাগত জানিয়েছে। প্রভাতের শুরুতে বাংলার ঐতিহ্য পান্তা ভাত ও মাছের পর্ব্য শেষে একটি র‌্যালী ও আলাচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এসময় সাসরকারী ও বেসরকারী কর্মকর্তা কর্মচারী, স্কুল কলেজ এবং মাদ্রসার শিক্ষক শিক্ষার্থী বিন্দ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন পহেলা বৈষাক অনুষ্ঠানে যোগদান করেছে।

লিখন/বাংলা টুডে

Comments are closed.