rockland bd

লক্ষ্মীপুরে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ বরণ

0

ইসমাইল হোসেন রবিন, লক্ষ্মীপুর প্রতিনিধি
উৎসবমুখর পরিবেশে লক্ষ্মীপুরে বাংলা নববর্ষ ১৪২৬ বঙ্গাব্দ বরণ করা হয়েছে। এ উপলক্ষে আজ রবিবার সকালে কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় লাঠি খেলা ও পালকি প্রদর্শনের মতো বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরা হয়। এতে জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ দলমত নির্বিশেষে অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে কালেক্টরেট প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ৫ দিনব্যাপী লোকজ মেলা ও মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন পাল। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ। এর আগে জেলাবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান তারা।
পরে জেলা প্রশাসনের উদ্যোগে উপস্থিত সকলের মাঝে বাঙালির ঐতিহ্যবাহী বিভিন্ন প্রকার খাবার সামগ্রীসহ পান্তা-মাছ ভাজা পরিবেশন করা হয়।

এদিকে পৃথকভাবে ওয়ালটন কোম্পানীর লক্ষ্মীপুর শো-রুমের আয়োজনে বাংলা নববর্ষে ডিজিটাল ক্যাম্পেইন ১৯’ সেশন-৪ উপলক্ষ্যে সকাল ১০টায় মাদাম জিরোপয়েন্টে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শো-রুম প্রাঙ্গনে এসে শেষ। এসময় র‌্যালীতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, ওয়ালটন লক্ষ্মীপুর শো-রুমের ম্যানেজার ফজলুল হক সুমন, এস ম্যানেজার শামছুল আলম সজল, সেল্স অফিসার মাসুদ করিম প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্যদিকে লক্ষ্মীপুর সরকারী কলেজ ছাত্র-ছাত্রীদের আয়োজনে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় লক্ষ্মীপুর সরকারী কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
রাকিব/বাংলাটুডে

Comments are closed.