rockland bd

বৈশাখের সাজে নিজেকে রাঙিয়ে তুলবেন যেভাবে

0


লাইফস্টাইল ডেস্ক, ঢাকা ১৩ এপ্রিল (বাংলাটুডে) :
নতুন বছরের প্রথম দিন। বাঙালির উৎসবের অন্যতম দিন বলা চলে পয়লা বৈশাখকে। এমন দিনে একটু না সাজলে কি চলে?
এ সময়টাতএ বেশ গরম পড়এ, থাকে বৃষ্টির বাগড়া। হিসেব যখন এমন তখন কীভাবে সাজলে সাজটা হবে আরামদায়ক, আর দেখতেও অপরূপ লাগবে? এ বিষয়ে রইল পরামর্শ ।
পয়লা বৈশাখের সাজের ক্ষেত্রে ত্বকের ওপর বেশি গুরুত্ব দিতে হবে। সকালে মুখ ভালোভাবে ধুয়ে একটি নারিশিং ক্রিম ব্যবহার করলাম। এরপর হালকা পাউডার দিয়ে নিতে পারি। পাউডার দেওয়ার পর ফাউন্ডেশন দিতে পারি। লিকুইড ফাউন্ডেশন ব্যবহার করা যেতে পারে।
দিনের বেলার সাজের ক্ষেত্রে শুধু ফাউন্ডেশন ব্যবহার করলেই হবে। এ সময় কনসিলার বা অন্য কিছু ব্যবহার না করাই ভালো। তবে রাতের সাজের ক্ষেত্রে কনসিলার, হাইলাইটার ব্যবহার করতে পারেন।
যেহেতু পয়লা বৈশাখ, তাই এ সময় লাল- সাদা পোশাকের প্রাধান্য বেশি থাকে। এ ক্ষেত্রে লাল লিপস্টিক ব্যবহার করা যেতে পারে। তবে লাল লিপস্টিক ব্যবহার করলে চোখের সাজ হালকা করবেন। আইশ্যাডো হিসেবে ব্রাউনিশ কোনো রং ব্যবহার করতে পারেন। তবে রাতের সাজে চোখকে গাঢ় করে সাজাবেন। এ সময় হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে পারেন।
গরমে চুলের সাজের ক্ষেত্রে খোঁপাটাই ভালো। শাড়ি পরলে দিনের বেলা অবশ্যই খোঁপা করতে পারেন। আর রাতে চুল ছেড়ে রাখতে পারেন। আবার চাইলে বেণিও করা যেতে পারে। তবে পোশাক সালোয়ার কামিজ হলে পনি টেইল করতে পারেন।
তবে চুল সাজানোর পর ফুল পরতে অবশ্যই ভুলবেন না। ফুল উৎসবের আমেজকে পরিপূর্ণতা দেবে, তাই ফুলের ব্যবহার না হলেই নয়।

আমিন/১৩এপ্রিল/২০১৯

Comments are closed.