rockland bd

নুসরাত হত্যার প্রতিবাদে রাবিতে মৌন মিছিল

0


রিজভী আহমেদ, রাবি প্রতিনিধি (বাংলাটুডে) :
ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের ঘটনায় বিচার চেয়ে মৌন মিছিল ও মোমবাতি প্রজ্বলন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে এ কর্মসূচি পালিত হয়। মোমবাতি প্রজ্বলন ও মৌন মিছিল শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জামসেদ সবুজ বলেন, আমরা এই নৃশংস হত্যাকান্ডের বিচার চাই। আমরা শিক্ষার্থী, আমাদের টেবিলে থাকতে দিন। আমরা রাজপথে থাকতে চাই না, আমাদের চাওয়া তনু, নুসরাতের মতো আর কোনো বোনের এমন ঘটনার শিকার না হতে হয়।
দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আলামিন আকাশ বলেন,’ নুসরাত আমার সম্পর্কে কেউ নয়,আমি আজকে তার জন্য বিচার চেতে এসেছি কারণ আমি নুসরাত এর মধ্যে আমার বোন এর প্রতিছবি দেখতে পাচ্ছি। সিরাজ উদ দৌলার শিক্ষক নামের কলঙ্ক, কোথায় গিয়ে দাড়িয়েছে আমাদের জাতি।এই শিক্ষক নামের পশুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।’
দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাওফিল ফাইমের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন, মাহফুজা আক্তার, মামুন অর রশিদ ও কুমিল্লা জেলা সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসান।
এই কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে রাবির কুমিল্লা জেলা সমিতি।
উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে রাফি আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান। এ সময় মাদরাসার এক ছাত্রী তার আরেক বান্ধবীকে ছাদের উপর কেউ মারধর করছে- এমন সংবাদ দিলে তিনি ওই বিল্ডিংয়ের চার তলায় যান। সেখানে মুখোশ পরা চার-পাঁচজন তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। রাফি অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। ঐ ঘটনায় গত ১০ এপ্রিল তার মৃত্যু হয়।

আমিন/১২এপ্রিল/২০১৯

Comments are closed.