rockland bd

শিশু কন্যাকে রেখে পালিয়েছে মা

0

বাংলাটুডে প্রতিনিধি : চাঁদপুরের হাজীগঞ্জ থেকে উদ্ধার হওয়া আনুমানিক সাড়ে তিন বছরের এক কন্যা শিশু কান্না করছে আর বলছে ‌‌‌’আমি মায়ের কাছে যাবো, আমি মায়ের কাছে যাবো`। বিলকিছ নামের এই কন্যা শিশুটিকে রেখে পালিয়েছে তার নিষ্টুর মা।

শনিবার বিকালে হাজীগঞ্জ বাজারস্থ হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সম্মূখ থেকে তাকে উদ্ধার করা হয়। বর্তমানে শিশুটি হাজীগঞ্জ থানা হেফাজতে রয়েছে।

উদ্ধার হওয়া শিশুটির মায়ের সাথে হাজীগঞ্জ বাজারে এসেছে এবং তার মা, তাকে বাজারে রেখে চলে যায় বলে জানায়। শিশুটি পুরো নাম-ঠিকানা বলতে না পারলেও তার মায়ের নাম- মায়া, বাবার নাম- সামছু, নানা- মালেক, মামা- সুরুজ এবং গ্রাম- বানেশ্বর বলে জানায়।

জানা যায়, শনিবার বিকালে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে শিশুটির কান্নায় মানুষের ভিড় জমে। তাকে নাম ঠিকানা জিজ্ঞাসা করলে সে কিছু না বলে, শুধু মায়ের খোঁজে অবিরাম কান্না করতে থাকে। পরে মসজিদের মাইকে প্রচার করা হলেও শিশুটির অভিভাবকের খোঁজ না পাওয়ায় পুলিশকে অবহিত করা হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে।

থানা অফিসার ইনচার্জ মো. জাবেদুল ইসলাম জানান, শিশুটিকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসা হয়েছে। সে পুরো ঠিকানা বলতে পারছেনা। শুধু মা, বাবা, নানা, মামা এবং গ্রামের নাম বলতে পারে। ছোট মানুষ, কথা কম বলে। তবে শুদ্ধ ভাষায় কথা বলে।

থানা অফিসার ইনচার্জ জাবেদুল ইসলাম বলেন, তার মা তাকে বাজারে রেখে চলে যায় বলে শিশুটি জানায়। কোন সহৃদয়বান ব্যক্তি শিশুটির পরিচয় জানতে পারলে হাজীগঞ্জ থানায় অথবা ০১৭১৩-৩৭৩৭১৩ নম্বরে যোগাযোগ করার অনুরোধ করেন তিনি।
বাংলাটুডে/আর বি

Comments are closed.