rockland bd

বিইউএফটিতে বিডি জবসের উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক আলোচনা সভা

0


নিজস্ব প্রতিবেদক, ঢাকা (বাংলাটুডে) :
বিডি জবসের উদ্যোগে বি জি এম ই এ ইউনিভার্সিটি অব ফ্যাশন & টেকনোলজিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
” Employers’ Expectations from the aspiring Candidates” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সেমিনারে আলোচনা ও প্রশ্নোত্তর দুটি পর্বে এ সেমিনার পরিচালিত হয়।
বি ইউ এফ টির স্থায়ী ক্যাম্পাসে আয়োজিত এ সেমিনারে আমন্ত্রিত অতিথিরা ছাড়াও প্রায় ৬০০ শিক্ষার্থী অংশ নেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডক্টর আবু রায়হান।
তিনি বলেন, এ ধরণের প্যানেল ডিসকাসশন নতুন চাকুরি প্রার্থীদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সেমিনারের প্রথম পর্বে আলোচকবৃন্দ স্ব স্ব প্রতিষ্ঠানের অতীত ও বর্তমান অবস্থা তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে পলিসি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কেও শিক্ষার্থীদের ধারণা দেন তারা।
সেমিনারের দ্বিতীয় পর্বে চাকুরীর বাজারে ফ্রেশাররা কিভাবে নিজেদের তৈরী করবে সে বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন আলোচকবৃন্দ।

শিক্ষার্থীরা চাকুরীর সঠিক আবেদন পত্র তৈরী ও চাকুরী পাওয়ার ক্ষেত্রে কোন কোন বিষয় গুরুত্ব দিবে সে বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন অতিথীরা।
অনেক শিক্ষার্থীই জানতে চান যে, বর্তমান প্রক্ষাপটে প্রভাবশালী আত্মীয় না থাকলে চাকরী পাওয়া দূরহ হয়ে পরে সে ক্ষেত্রে কিভাবে তারা নিজেদের প্রস্তুত করবে?
এবিষয়ে আলোচকরা বলেন, মেধা ও যোগ্যতার কোন বিকল্প নেই। শুধু আত্মীয় থাকলেই চাকরী হবে না থাকলে হবে না এমনটা ভাবার কারন নেই।
এ ধরণের নানা ক্যারিয়ার বিষয়ক প্রশ্নের উত্তর দেন আমন্ত্রিত অতিথীরা।
আমন্ত্রিত আলোচকদের মধ্যে উপস্থিত ছিলেন, মাহমুদুল হাসান খান, সিনিয়র ম্যানেজার (এইচ.আর) (লি এণ্ড ফাং বাংলাদেশ লিঃ), মিজানুর রহমান, সিনিয়র ম্যানেজার এইচ.আর (নর্দান তশরিফা গ্রুপ), মোঃ মেনহাজ উদ্দিন রুপম, (এইচ আর ম্যানেজার) (আমান গ্রুপ), প্রফেসর ডক্টর মোঃ আব্দুল জলিল, ডিন বি ইউ এফ টি এবং শোয়েব হাসান, এ জি. এম (বিডি জবস কোঃ)।

আমিন/২৯মার্চ/২০১৯

Comments are closed.