rockland bd

ভারতবিরোধী তৎপরতায় বাংলাদেশের মাটি নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

0

ইউএনবির প্রতিবেদন


ভারতবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে বাংলাদেশের একইঞ্চি মাটিও ব্যবহার করতে দেয়া হবে না বলে রাজনাথ সিংকে আশ্বস্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বাংলাদেশ সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আজ রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে দ্বিপাক্ষিক বৈঠক হয়।

বৈঠকে উভয় দেশের নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, অবৈধ চোরাচালান দমনে সহযোগিতা ও ভ্রমন চুক্তির বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ‘ভারতের ভিসা সহজীকরণের জন্য আজ একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যারা নাকি বয়স্ক, যাদের বয়স ৬৫ বছর এবং এর ঊর্ধ্বে তারা ভিসা চাইলে পাঁচ বছরের মাল্টিপল ভিসা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আমাদের বয়স্ক সিটিজেনরা যারা ভিসা চান তারা (ভারত) তাদের এই ভিসা দেবেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই দেশের নিরাপত্তা সহযোগিতার বিষয়ে বৈঠকে গুরুত্বারোপ করা হয়েছে।

বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ৯ সদস্যের প্রতিনিধি দল ও বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রীর নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নেন।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তিন দিনের সফরে গত শুক্রবার সন্ধ্যায় ঢাকায় এসেছেন। রোববার দুপুরে তার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.