rockland bd

গাজায় ইসরাইলি বিমান হামলায় ২ ফিলিস্তিনি কিশোর নিহত

0

আল জাজিরার প্রতিবেদন


গাজা উপত‌্যকায় ইসারাইলি বিমান হামলায় ২ ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরা এ খবর জানিয়েছে। ২০১৪ সালের যুদ্ধের পর অবরুদ্ধ গাজা উপত্যকায় এটি ছিলো ইসরাইলের সবচেয়ে বড় হামলা।

ইসরাইলি হামলায় নিহত আমির আল নামিরির (১৫) মায়ের আহাজারি।


গাজার পশ্চিমে আল কুতাইবা এলাকায় গতকাল শনিবার ইসরাইলি বিমান হামালায় আমির আল নামিরি (১৫) ও লুয়াই খলিল (১৬) নিহত হন। এছাড়াও হামলায় আরো ১২ জন আহত হয়েছেন।
আল কুতাইবা স্কয়ারটি পার্ক সংলগ্ন হওয়ায় সাপ্তাহিক ছুটিতে অনেকেই পরিবারসহ এখানে বেড়াতে আসেন। বিশেষকরে গরেমের সময়। এ কারনেই গতকালের হামলায় অনেক বেসামরিক হতাহতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন গাজার সাংবাদিক মারাম হুমাইদ।
এক টুইট বার্তায় ইসরাইলের সেনাবাহিনী জানায়, একটি উচু ভবন লক্ষ্য করে হামলা চালানোর বিষয়ে আগেই স্থানীয়দের সতর্ক করা হয়েছিলো। ওই ভবনের বাসিন্দাদেরও সেটি খালি করতে বলা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহত ওই দুই কিশোর আধা পরিত্যক্ত একটি ভবনের ছাদে খেলছিলো।
ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা শনিবার গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। সীমান্তে রক্তক্ষয়ী সংঘর্ষের পর তারা এ হামলা চালালো।
ইসরাইল জানায়, বিক্ষোভকারিরা এমন ঘূড়ি এবং বেলুন ওড়াচ্ছে যাতে সীমান্তের ওপারে ইসরাইলে আগুন ধরানোর উপকরণ রয়েছে।
এদিকে ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, তারা আজ সকালে গাজা ভুখন্ডে বিভিন্ন লক্ষ্যবস্তুর ওপর আঘাত হানে । সেনাবাহিনীর জঙ্গি জেট বিমান , গাজার দক্ষিনাঞ্চলের একটি সন্ত্রাসী সুড়ঙ্গকে লক্ষ্য করে আঘাত হানে । তাছাড়া গোটা গাজা ভুখন্ডের সামরিক স্থাপনার ওপর ও আঘাত হানে। তবে এই সব আক্রমণের কারণে সকোন হতাহতের খবর পাওয়া যায়নি।
ইসরাইলি বিমান আক্রমণ চলাকালেও ফিলিস্তিনিরা ইসরাইলের দিকে প্রায় ১৭ টি রেকট নিক্ষেপ করে। ইসরাইলের সংবাদ মাধ্যম জানায়, এই সব হামলায় কেউ আহত হয়নি।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.