rockland bd

ব্রাজিলকে রুখে দিল পুচকে পানামা

0


খেলা ডেস্ক, (পোর্তো) বাংলাটুডে :
রাশিয়া বিশ্বকাপে অন্যতম ফেভারিট ছিল ব্রাজিল। বিশ্বকাপে কাঙ্ক্ষিত ফল না পেলেও টানা ছয় ম্যাচ জিতে গত বছর শেষ করেছিল তিতের দল।
শনিবার রাতে পানামার বিপক্ষে খেলতে নামে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইনজুরির কারণে একাদশে ছিলেন না দলের সেরা তারকা নেইমার। কিন্তু ম্যাচে এগিয়ে গিয়েও ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সেলেসাওদের।
পর্তুগালের পোর্তোয় অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।
কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে ফিফা র‌্যাঙ্কিংয়ের ৭৬তম দলটির সঙ্গে মাঠে নামে ব্রাজিল। ম্যাচের শুরু থেকে একচেটিয়া বল দখলে রাখে তিতের দল। ম্যাচের ৩২তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় পাঁচবারের বিশ্বকাপজয়ীদের। ডান দিক থেকে কাসেমিরোর দারুণ ক্রস থেকে বাঁ পায়ের ভলিতে গোল করে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দেন নেইমারের অনুপস্থিতিতে মাঠে নামা পাকুয়েতা।
মাত্র চার মিনিট পরেই গোল শোধ করে ফেলে পানামা। সতীর্থের ফ্রি-কিক থেকে উড়ে আসা বলে হেড করে ডিফেন্ডার আদোলফো ম্যাচাদো ১-১ সমতা আনেন। প্রথমার্ধের বাকি সময়টুকুতে আর গোল হয়নি।
দ্বিতীয়ার্ধে নিজেদের আধিপত্য বজায় রেখে খেলতে থাকে ব্রাজিল। কিন্তু ভাগ্যের জেরে গোলবঞ্চিত হতে হয় তাদের। কাসেমিরো, কৌতিনিয়োরা একের পর এক আক্রমণ চালাতে থাকেন পানামার গোলমুখে। কিন্তু গোল মিসের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। শেষ পর্যন্ত টানা ছয় জয়ের পর দুর্বল পানামার বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ের মাঠ ছাড়ে ফিফা র‍্যাংকিংয়ে তিন নম্বরে থাকা ব্রাজিল।
আগামী মঙ্গলবার চেক রিপাবলিকের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

আমিন/২৪মার্চ/২০১৯

Comments are closed.