rockland bd

নিরাপদ সড়কের দাবিতে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

0


রিজভী আহমেদ, রাবি প্রতিনিধি (বাংলাটুডে) :
ঢাকায় সুপ্রভাত পরিবহনের বাস চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।
বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। কর্মসূচির মাধ্যমে ৮ দফা দাবি জানান তারা।
এর আগে বেলা পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আমতলা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। সেখানে প্রায় পাঁচ মিনিট সড়ক অবরোধ করে পুনরায় মানববন্ধন করেন তারা।
একই দাবিতে বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের দাবিগুলো হলো- নিহত আবরাবের হত্যাকারীকে বিচারের মাধ্যমে ফাঁসি দেওয়া, জাবালে নূরের সকল বাস বন্ধ করা, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্টপেজ রাখা, প্রত্যেক বাস চালকের ছবি এবং লাইসেন্স শো করা, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ওভারব্রিজ নির্মাণ ও প্রতিটি জেব্রা ক্রসিংয়ের পাশে সিসি ক্যামেরার ব্যবস্থা করা।

আমিন/২০মার্চ/২০১৯

Comments are closed.