rockland bd

শেরপুরে ৩ আ’লীগ নেতার বিরুদ্ধে শিক্ষকের মামলার অভিযোগ

0

আব্দুল ওয়াদুদ, শেরপুর (বগুড়া) প্রতিনিধি (বাংলাটুডে) :

শেরপুর উপজেলার বিরাকৈর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অপকর্মের প্রতিবাদ করায় স্থানীয় তিন আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে চাঁদা দাবির মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে অভিযোগ আনা হয়েছে।

বৃহস্পতিবার (১৪মার্চ) দুপুরে শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ শেরপুর প্রেসক্লাব কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। ওই এলাকাবাসী ও বিদ্যালয় পরিচালনা কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিরাকৈর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি এসএম মজনু মিঞা।
তিনি বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাঁন এখতিয়ার উদ্দিন আহম্দে দীর্ঘদিন ধরে স্বৈরাতান্ত্রিক কায়দায় বিদ্যালয়টি পরিচালনা করছেন। কমিটিকে না জানিয়ে এককভাবে সব সিদ্ধান্ত নেন। নানা অজুহাতে শিক্ষার্থীদের নিকট থেকে টাকা উত্তোলন করে পকেটে ভরেন। বিদ্যালয় ফান্ডের টাকাও নয়ছয় করেছেন। পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে অশোভন আচারণ করে থাকেন।
মজনু মিঞা আরও বলেন, এসব বিষয় নিয়ে বেশকিছুদিন ধরে বিশালপুর ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ফজলুল হক, আ.লীগ নেতা মনির হোসেন, জিয়াউর রহমান ওরফে জিয়ার সঙ্গে তাঁর বিরোধ দেখা দেয়। এরই জেরধরে গত ১০মার্চ বিদ্যালয়ের এক ছাত্রী স্কুলড্রেস পরে না আসায় তাকে স্কুলের কক্ষ থেকে বের করে দেন ওই প্রধান শিক্ষক। মূলত এই ঘটনাটি নিয়েই জিয়াউর রহমানের সঙ্গে তার বাকবিতন্ডা হয়। সেখানে মারধর বা লাঞ্ছিত করার মতো কোন ঘটনা ঘটেনি।
অথচ ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে একটি কুচক্রী মহলের পরামর্শে আওয়ামীলীগ নেতাদের বিরুদ্ধে থানায় চাঁদা দাবির মিথ্যা মামলা দায়ের করেছে। এরপর থেকে গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন তারা।
সংবাদ সম্মেলনে আ.লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারসহ ওই প্রধান শিক্ষকের নানা অপকর্মের তদন্তপূর্বক বিচারের দাবি জানান তিনি।
এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নবির উদ্দিন, স্থানীয় এলাকাবাসীর মধ্যে আব্দুস সামাদ, নান্নু সরকার, মাসুদ রানা, ছোলায়মান আলী বাবু, মো. কফিল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে এ সম্পর্কে বক্তব্য জানতে চাইলে প্রধান শিক্ষক খান এখতিয়ার উদ্দীন তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ ভিত্তিহীন দাবি করেন।

হাসান/১৪মার্চ/২০১৯

Comments are closed.