rockland bd

ফরিদপুরে ২৪৭ প্রতিষ্ঠানে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন চলছে

0

কে এম রুবেল, ফরিদপুর প্রতিনিধি (বাংলাটুডে) :
কিশোর বয়স থেকে গণতন্ত্রের চর্চা ও অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা এবং শতভাগ ছাত্র-ছাত্রীর ভর্তি ও ঝরে পড়া রোধের উদ্দেশ্য নিয়ে ফরিদপুরের ২৪৭টি হাই স্কুলে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন শুরু হয়েছে বৃহস্পতিবার সকাল থেকে।

প্রতিটি প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের প্রত্যক্ষভোটে নির্বাচিত আটজন প্রতিনিধির সমন্বয়ে এক বছরের জন্য স্টুডেন্ট ক্যাবিনেট গঠিত হবে। নির্বাচিত আট জনের মধ্যে একজনকে প্রধান করা হবে।
ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্যদিয়ে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সদর উপজেলার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে একটানা দুপুর ১টা পর্যন্ত।
সকাল থেকেই ক্ষুদে ভোটাররা লাইনে দাঁড়িয়ে সু-স্মৃখল ভাবে ভোট প্রদান করছে। ৮টি পদের জন্য ২৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ফরিদপুর জেলা শিক্ষা কর্মকর্তা পরিমল চন্দ্র মন্ডল জানান, এই নির্বাচনে নির্বাচন কমিশন, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং শৃঙ্খলার দায়িত্ব বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাই পালন করে।
আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ জয়নুল আবেদীন জানান, এ বিদ্যালয়ে ৮টি পদের বিপরীতে ২৫জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছে।

হাসান/১৪মার্চ/২০১৯

Comments are closed.