rockland bd

প্রথম বারের মত নীলফামারীতে শুরু হচ্ছে আঞ্চলিক এসএমই পণ্য মেলা

0

বি.কে.চক্রবর্তী, নীলফামারী প্রতিনিধি (বাংলাটুডে) :

নীলফামারী জেলায় প্রথম বারের মত শুরু হতে যাচ্ছে এসএমই পণ্য মেলা। আগামী ১৫ মার্চ থেকে জেলা শহরের বড় মাঠে সাত দিন ব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধন ঘটবে।

আজ মঙ্গলবার বিকালের জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে জেলা প্রশাসন আয়োজিত সংবাদ সম্মেলণে এতথ্য জানান জেলা প্রশাসক নাজিয়া শিরিন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহীনুর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজাহারুল ইসলাম,বিসিক নীলফামারীর উপ-ব্যবস্থাপক হুসনে আরা খাতুন প্রমুখ।
জেলা প্রশাসক জানান, এসএমই ফাউন্ডেশনের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যাক্তাদের পণ্যের বাজারজাত করণে সহায়তা প্রদানের লক্ষ্যে এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যাক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার বিক্রয়, ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনসহ সকল সুবিধাভোগীদের সম্পৃক্ত করতে বিসিক ও জেলা শিল্প ও বণিক সমিতির সহযোগিতায় সাত দিন ব্যাপী মেলার আয়োজন করছে জেলা প্রশাসন।
এই মেলার মাধ্যমে উত্তরের শিল্পনগরী দীপ্তমান নীলফামারীর এসএমই উদ্যোগক্তা এবং তাদের উৎপাদিত পণ্যের ব্যাপক পরিচিত ঘটবে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে।
সাত দিন ব্যাপী এসএমই মেলায় ৫০টির অধিক স্টলে দেশীয় উৎপাদনকারী সেবামুলক মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের পণ্য প্রদর্শণ ও বিক্রয় করা হবে।
১৫ মার্চ সকাল সারে নয়টার দিকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি থাকবেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার।
মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত। আগামী ১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত চলা সাতদিনের ওই মেলায় এসএমই বিষয়ক সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শ্রেষ্ঠ স্টল সমুহকে সম্মানণা প্রদান করা হবে।

রাশেদ/১২মার্চ/২০১৯

Comments are closed.