rockland bd

নেইমার, এমবাপে ও হ্যাজার্ডে নজর রিয়াল মাদ্রিদের

0

খেলা, গোল ডট কম


রাশেদুল হাসান: বেশ কিছু দিন ধরে চলা গুঞ্জনই অবশেষে সত্যি হলো। রিয়াল মাদ্রিদ ছেড়ে ইউভেন্তুসে যোগ দিয়েছেন ক্রিস্তিয়ানো রোনালদো।

নেইমার ও কিলিয়ান এমবাপে রিয়াল মাদ্রিদে এলে স্প্যানিশ ক্লাবটিতে চমৎকার মানিয়ে যাবেন বলে মনে করেন স্পেনের সাবেক ফুটবলার লুইস গার্সিয়া।


রিয়াল মাদ্রিদে এই ফরোয়ার্ডের জায়গাটি এখন খালি। তাই রোনাল্ডোর জায়গায় বদলি নতুন খেলোয়ার হিসেবে নেইমার, এমবাপে ও এডান হ্যাজার্ডের কথা ভাবছে ক্লাবটি। এই তিনজনই আপাতত রিয়াল মাদ্রিদের টার্গেট। স্পোর্টস ইলাস্ট্রেটেড এর বরাতে এ খবর জানিয়েছে গোল ডট কম।

এদিকে রোনালদোকে পেতে ১১ কোটি ২০ লাখ ইউরো খরচ হচ্ছে ইতালিয়ান চ্যাম্পিয়নদের। চার বছরের চুক্তিতে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ড তুরিনের ক্লাবটিতে ২০২২ সালের জুনের শেষ পর্যন্ত খেলবেন।

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি ৯ কোটি ইউরোতে রিয়ালে যোগ দেওয়া রোনালদো ক্লাবটির হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ জিতেছেন অসংখ্য শিরোপা।

সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের ইতিহাসে রেকর্ড ৪৫১ গোল করা রোনালদো পাঁচবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন।

প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে রোনালদোর। গত পাঁচ মৌসুমে চার বার ইউরোপ সেরা হয় স্পেনের ক্লাবটি। এর মধ্যে ২০১৪ ও ২০১৭ সালের ফাইনালে গোল করেন প্রতিযোগিতাটির সর্বোচ্চ গোলদাতা।

এডেন হ্যাজার্ডে মুগ্ধ প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকা জিনেদাইন জিদান৷


রিয়াল মাদ্রিদ আশা করছে নেইবার বা এমবাপেকে তারা ফরাসি লীগ চ্যাম্পিয়ন প্যারিস সেন্ট জার্মেইন থেকে নিয়ে আসতে সক্ষম হবে। ইতিমধ্যেই তারা নেইমার বা এমবাপেকে বিক্রি করতে ফরাসি ক্লাবটিকে চাপ দিতে শুরু করেছে।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.