rockland bd

হ্যাট্রিক হারের পর জয় পেল রিয়াল মাদ্রিদ

0


খেলা ডেস্ক, বাংলাটুডে :
কোপা দেল রে, লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে টানা তিনটি পরাজয়ের পর অবশেষে আকাঙ্ক্ষিত জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ।
রবিবার রাতে পয়েন্ট টেবিলের নিচের দিকের দল রিয়াল ভায়োদোলিদের বিপক্ষে ফরাসি তারকা করিম বেনজেমার জোড়া গোলে স্বস্তির এই জয় পায় সান্তিয়াগো সোলারির দল।
ভায়োদোলিদের মাঠে প্রথম দিকে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়ে রিয়াল মাদ্রিদ। ম্যাচের শেষদিকে কাসেমিয়েরো দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল। কিন্তু বেনজেমার দারুণ নৈপুণ্যে ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। দলের পক্ষে বাকি গোল দুটি করেন রাফায়েল ভারান ও লুকা মদ্রিচ।
এদিন ম্যাচের শুরুতেই রিয়ালের ওপর বেশ চাপ সৃষ্টি করে ভায়োদোলিদ। দ্বাদশ মিনিটে ভায়োদোলিদের এক খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টি পায় স্বাগতিকরা। কিন্তু গোলপোস্টের বাইরে দিয়ে মেরে পেনাল্টি নষ্ট করেন মিডফিল্ডার রুবেন আলকারাস। ঠিক তিন মিনিট পর ভায়োদোলিদের গার্দিওলা বল জালে পাঠান। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে রেফারি অফসাইডের বাঁশি বাজালে বেঁচে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৭ মিনিটে আবারও রিয়ালের জালে বল জড়ালেও ভিএআর প্রযুক্তির কল্যাণে দ্বিতীয়বারের মতো বেঁচে যায় মাদ্রিদ।
ম্যাচের ২৯তম মিনিটে প্রত্যাশিত গোলের দেখা পায় ভায়োদোলিদ। গার্দিওলার পাস থেকে নিখুঁত প্লেসিং শটে গোল করেন মিডফিল্ডার মোহাম্মেদ তুহামি। কিন্তু পাঁচ মিনিট পরই সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। ভায়োদোলিদের গোলরক্ষক বল ফিস্ট করতে গিয়ে ব্যর্থ হলে গোলমুখে পেয়ে যান রাফায়েল ভারান। আলতো টোকায় বল জালে পাঠান ফরাসি এই ডিফেন্ডার।
ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫১তম মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে ফাউল হলে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। স্পট কিক থেকে করিম বেনজেমার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল। এর আট মিনিট পর আবার গোল করেন বেনজেমা। ৫৯তম মিনিটে টনি ক্রুসের কর্নার থেকে দুর্দান্ত হেডে ব্যবধান ৩-১ করেন ফরাসি ফরোয়ার্ড।
ম্যাচের ৮০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন কাসেমিয়েরো। একজন খেলোয়াড় কম থাকার সুবিধা নিয়ে ৮৫তম মিনিটে চতুর্থ গোল করে রিয়াল। বেনজেমার পাস থেকে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে স্কোর করে ৪-১ গোলে রিয়ালের জয় নিশ্চিত করেন ক্রোয়াট তারকা লুকা মদ্রিচ।
এই জয়ের পরও ২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে বার্সেলোনা ও অ্যাতলেটিকোর পেছনে থেকে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

হাসান/১১মার্চ/২০১৯

Comments are closed.