rockland bd

বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার কাইলি জেনার

0

বিনোদন ডেস্ক, ঢাকা (বাংলাটুডে) :
ফোর্বস ম্যাগাজিনের তালিকায় বিশ্বের সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার কাইলি জেনার।

উত্তরাধিকার সূত্রে নয়, ২১ বছর বয়সী এই মার্কিন মডেল, অভিনেত্রী, রিয়েলিটি শো তারকা ওই সম্পদ গড়েছেন নিজের যোগ্যতায়।
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, কারদাশিয়ান পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য কাইলি বিলিয়ন ডলারের মালিক হয়েছেন তার কসমেটিকস ব্যবসার মাধ্যমে।
তিন বছর আগে যাত্রা শুরু করা কাইলি কসমেটিকস গতবছর আয় করেছে ৩৬ কোটি ডলার।
সর্বকনিষ্ঠ বিলিয়নেয়ার হিসেবে আবির্ভূত হওয়ার পথে ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকেও ছাড়িয়ে গেছেন কাইলি জেনার। জাকারবার্গ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন ২৩ বছর বয়সে।
এই সাফল্যের প্রতিক্রিয়ায় কাইলি জেনার ফোর্বসকে বলেছেন, “আমি ভবিষ্যত জানতাম না। আমি কিছু প্রত্যাশাও করিনি। তবে খবরটা সত্যিই ভালো। খুবই ‍উৎসাহব্যাঞ্জক।”
ফোর্বসের তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির আসনটি ধরে রেখেছেন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ গত এক বছরে ১৯ বিলিয়ন ডলার বেড়ে হয়েছে ১৩১ বিলিয়ন ডলার।
তবে বিশ্বের বিলিয়নেয়ারদের হাতে থাকা মোট সম্পাদের পরিমাণ গতবছরের ৯.১ ট্রিলিয়ন ডলার থেকে নেমে এসেছে ৮.৭ বিলিয়ন ডলারে।
যাদের সম্পদ কমেছে, তাদের মধ্যে আছেন ফেইসবুকের মার্ক জাকারবার্গ। তার সম্পদ গতবছরের ৬২ বিলিয়ন ডলার থেকে ৮.৭ বিলিয়ন ডলার কমে গেছে।
ফের্বসের এবারের বিলিনেয়ারের তালিকার ২১৫৩ জনের মধ্যে নারী মাত্র ২৫২ জন। তাদের মধ্যে সবচেয়ে বেশি- ৯.৪ বিলিয়ন ডলারের মালিক চীনের রিয়েল এস্টেট ব্যবসায়ী উ ইয়াজুন।
এবারের তালিকার বিলিয়নেয়ারদের মধ্যে ৬০৭ জন যুক্তরাষ্ট্রের নাগরিক। এর পরেই আছে চীন। দেশটির ৩২৪ জনের নাম এসেছে এ তালিকায়।

হাসান/৬/৩/১৯

Comments are closed.