rockland bd

ইউটিউবের মাধ্যমে মরক্কোর আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার প্রাথমিক পর্বের অনুষ্ঠান সম্পন্ন

0


আন্তর্জাতিক ডেস্ক, (বাংলাটুডে):

মরক্কোয় তৃতীয় বর্ষ “সুলতান আল-তালাবা” অ্যাওয়ার্ড আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতার আয়োজক কমিটি ইউটিউবের মধ্যে উক্ত প্রতিযোগিতার প্রাথমিক পর্বের অনুষ্ঠান সম্পন্ন করেছে।
hespress.com সংবাদভিত্তিক সাইটে তৃতীয় বর্ষ “সুলতান আল-তালাবা” অ্যাওয়ার্ড আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার প্রাথমিক পর্বে বিশ্বের ১৯টা দেশের ৪০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছেন।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা নিজেদের পছন্দ মতো আয়াতের তিলাওয়াতকৃত ভিডিও ইউটিউবে আপলোড করেছেন এবং পরবর্তীতে ইউটিউবের লিঙ্কটি প্রতিযোগিতার বিচারক কমিটির নিকটে প্রেরণ করেছেন।
উক্ত কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠান মরক্কোর “হাজ বাশির” বেসিক ট্রেনিং ইন্সটিটিউটের উদ্যোগে এবং “ইবনে ফার্স” সাংস্কৃতিক ও শিক্ষা কেন্দ্র, মরক্কোর “তাম্মারা” শহরের স্থানীয় কাউন্সিল এবং এন্ডাউমেন্ট অ্যান্ড ইসলামিক অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।
বিচারক কমিটি আগ্রহী প্রতিযোগীদের প্রেরিত ভিডিওগুলো পর্যবেক্ষণ করার পর চূড়ান্ত পর্বে উত্তীর্ণদের নাম ঘোষণা করবে এবং এই পর্বে যার উত্তীর্ণ হবে তারা এপ্রিল মাসে মরক্কোর তাম্মারা শহরে একে-অপরের সঙ্গে প্রতিযোগিতা করবেন।
“সুলতান আল-তালাবা” অ্যাওয়ার্ড আন্তর্জাতিক তাজবিদ কুরআন প্রতিযোগিতার আয়োজক কমিটির প্রধান ও প্রতিষ্ঠাতা আব্দুল ফাত্তাহ আল-ফারিসি এ ব্যাপারে বলেন: আন্তর্জাতিক এই কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠান আধুনিক প্রযুক্তি ও ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে।
তিনি আরও বলেন: “সুলতান আল-তালাবা” অ্যাওয়ার্ড আন্তর্জাতিক তাজবিদ কুরআন প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের অনুষ্ঠান ২০১৯ সালের এপ্রিল মাসের ২৭ তারিখে মরক্কোর তাম্মারা শহরে শুরু হবে।
ক্বিরাতের আলোকে অনুষ্ঠিত উক্ত কুরআন প্রতিযোগিতার অনুষ্ঠান বিশেষ করে ১০ থেকে ৩০ বছর বয়সীদের জন্য অনুষ্ঠিত হচ্ছে। প্রত্যেক প্রতিযোগী শুধুমাত্র একটি বিভাগে অংশগ্রহণ করবে পারবে। তবে শুধুমাত্র যে কোন আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থানে উত্তীর্ণ প্রতিযোগী অথবা “সুলতান আল-তালাবা” অ্যাওয়ার্ড আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার বিগত পর্বের শীর্ষ স্থানে উত্তীর্ণরা একের অধিক বিভাগে অংশগ্রহণ করতে পরবেন ।   সূত্র: ইকনা

এবিএস/৫/৩/১৯

Comments are closed.