rockland bd

রাজশাহীতে নারীদের গোপন রোগ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা সভা

0


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি (বাংলাটুডে) :

বাংলাদেশ পুলিশ একাডেমিতে নারী সংক্রান্ত রোগ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রশিক্ষণরত নারী পুলিশ অফিসার এবং সদস্যদের পরিচ্ছন্নতা এবং স্বাস্থ্যের বিষয়ে আলোকপাত হয়।
শনিবার দুপুরে বাংলাদেশ পুলিশ একাডেমি এবং সোসাল মার্কেটিং কোম্পানীর (এসএমসি) যৌথ আয়োজনে এই আলোচনা অনুষ্ঠিত হয়।
এআইজিপি নাজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে বলেন, স্বাস্থ্য সুখের মূল কথাটি সকলের জানা। কিন্ত অলসতা বা সময়ের কারণে নারীরা অনেক গুরুত্বপূর্ণ বিষয় এড়িয়ে যায়। দেশের জন্য পুলিশ সদস্যরা বেশিরভাগ সময় কাজে নিয়োজিত থাকে। কর্মক্ষেত্রে নারী ও পুরুষ দুজনেই সমান ভাগে কাজ করতে হয়। যেখানে আলাদা করে চিন্তার কোন অবকাশ নেই। বিশেষ করে নারী পুলিশ কর্মকর্তা ও সদস্যদের শরীর পরিস্কার পরিচ্ছন্নতা রাখা তদুপুরি বিভিন্ন ঝুঁকিপূর্ণ রোগ থেকে নিজেকে বাঁচিয়ে রাখা নিজের কর্তব্য। ফলে সেবা দানে যেমন কোন সমস্যা সৃষ্টি হবে না তেমনি স্বাস্থ্যের ঝুঁকি থাকবে কম। এসময় তিনি এসএমসির এই অনুষ্ঠানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রধান আলোচক হিসেবে ডা. নাছিম আক্তার এরিনা নারীদের গোপনীয় সকল রোগ বিষয়ে খোলামেলা আলোকপাত করেন। সময় মত প্রয়োজন সাপেক্ষে যথাযাথ ডাক্তারদের পরামর্শ নিয়ে স্ব-স্ব সমস্যা আলোচনা করে তার ব্যবস্থা নেয়া। এছাড়া উপস্থিত নারীদের বিভিন্ন প্রশ্ন উত্তর দেন এবং তার প্রতিকার করার পরামর্শ দিয়েছেন।
এসময় এসপি এ্যাডমিন মিজানুর রহমান, এ্যডিশনাল এসপি লায়লা ফেরদৌসী, কাজী জাফরুল্লাহ হেড অব রিজিওন এসএমসি, সেলস ম্যানেজার হাবিবুর রহমান, সিনিয়র টেরিটরি সেলস অফিসার রফিকুল ইসলাম, সিনিয়র সেলস প্রমোশিন অফিসার শরিফুল আওয়ালসহ প্রশিক্ষণরত পুলিশ অফিসার এবং সদস্যরা উপস্থিত ছিলেন।

রাশেদ/৩/৩/১৯

Comments are closed.