rockland bd

আটক ভারতীয় পাইলটের মুক্তি দাবি ফাতিমা ভুট্টোর

0


বিদেশ ডেস্ক, ঢাকা (বাংলাটুডে) :
পাকিস্তানের হাতে আটক ভারতীয় উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে সুস্থ শরীরে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জুলফিকার আলি ভুট্টোর নাতনি ফাতিমা ভুট্টো।
প্রধানমন্ত্রী ইমরান খানকে তিনি বলেন, সুস্থ শরীরে যত তাড়াতাড়ি সম্ভব ওই ভারতীয় জওয়ানকে ফিরিয়ে দেওয়া হোক। আর তার মাধ্যমে বার্তা দেওয়া হোক, শান্তি ও মানবতাকে মর্যাদা দিতে চায় পাকিস্তান। এ ব্যাপারে পাকিস্তানের সরকার নাগরিকদের কাছে প্রতিশ্রুতিবদ্ধ।
‘দ্য নিউইয়র্ক টাইমস’-এ প্রকাশিত তার উত্তর সম্পাদকীয়তে ফাতিমা লিখেছেন, ‘আমি ও আমার মতো পাকিস্তানের তরুণ প্রজন্মের অনেকেই ওই ভারতীয় বায়ুসেনাকে অবিলম্বে ভারতে ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। সুস্থ শরীরে ওকে ফিরিয়ে দেওয়া হোক। আর এই ভাবেই শান্তি ও মানবাধিকার রক্ষার ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতিকে মর্যাদা দেওয়া হোক।’
ফাতিমা আরও বলেন, ‘আমাদের প্রজন্মের বড় একটা অংশ চলমান উত্তেজনার অবসান চায়। আমি কখনো প্রতিবেশী দেশের সঙ্গে আমার দেশের শান্তিপূর্ণ অবস্থান দেখিনি।’
ফাতিমার এমন বক্তব্যের প্রমাণ মেলে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও। গতকাল বুধবার বিকেল থেকে টুইটারে হ্যাশট্যাগ সে নো টু ওয়ার ক্যাম্পেইন শুরু হয়েছে।
গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে ভয়াবহ জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত হন।
জঙ্গিদের মদত দেওয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরের দিকে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমান বাহিনী। হামলায় প্রায় ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করে ভারত। এর একদিন পরই ভারতের দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত ও পাইলট অভিনন্দনকে আটক করার দাবি করে পাকিস্তান।

রাশেদ/২৮/২/১৯

Comments are closed.