rockland bd

এটি ‘অপুর্ণাঙ্গ নির্বাচন’ : ইসি মাহবুব তালুকদার

0


নিজস্ব প্রতিবেদক, ঢাকা (বাংলাটুডে) :
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ নির্বাচনকে ‘অপুর্ণাঙ্গ নির্বাচন’ বলে অখ্যায়িত করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। ঢাকার দুই সিটি নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি বলে মন্তব্য করেন তিনি।
বৃহস্পতিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেছেন, প্রধান বিরোধীদলগুলো অংশ না নেয়ায় এটা অংশগ্রহণমূলক নির্বাচন নয়। ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম।
ভোটকেন্দ্রে পোলিং এজেন্টের উপস্থিতিও কম ছিল মন্তব্য করে মাহবুব তালুকদার বলেন, আমি আজ সকালে মগবাজারের ইস্পাহানি ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। সরকার দলীয় মেয়রের পোলিং এজেন্ট ছাড়া আর কারও এজেন্টকে সেখানে দেখিনি।
ভোটার উপস্থিতি কম ছিল জানিয়ে তিনি বলেন, ইস্পাহানি ভোটকেন্দ্রে ৫টি কেন্দ্রের ১৫টি বুথে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মাত্র ৩৮৫ জন ভোট দিয়েছেন। ওই ৫ কেন্দ্রে ভোটার রয়েছে ৯ হাজার ৪১৩ জন।
তিনি বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক না হলে তাতে ভোটারদের ভোট দিতে যেতে উৎসাহ দেখা যায় না।
এই নির্বাচনকে অপূর্ণাঙ্গ মন্তব্য করে মাহবুব তালুকদার বলেন, এই নির্বাচন পাঁচ বছর পরপর হবে। তবে এখন যারা নির্বাচিত হবেন তারা মাত্র এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন। তাই আমি এই নির্বাচনকে অপূর্ণাঙ্গ বলছি।
প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক মারা যাওয়ায় উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নতুন ৩৬টি ওয়ার্ডে কাউন্সিলর ও নারী কাউন্সিলর পদে নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত।

রাশেদ/২৮/২/১৯

Comments are closed.