rockland bd

তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ১০, আহত ৭০

0

বিদেশ ডেস্ক, আনাদলু এজেন্সি


তুরস্কের উত্তর-পূর্বাঞ্চলে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ১০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও ৭০ জনের বেশি যাত্রী আহত হয়েছেন। 

আহতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন উদ্ধারকর্মীরা।


স্থানীয় সময় গতকাল রোববার ট্রেনটি বুলগেরিয়ার সীমান্ত সংলগ্ন কাপিকুলে শহর থেকে ইস্তাম্বুলে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির পরিবহন মন্ত্রণালয়।

এদিকে দুর্ঘটনায় আহতদের মধ্যে কয়েকজন রুশ পর্যটক আছেন বলে জানিয়েছে রাশিয়ার গণমাধ্যম।

ট্রেনে ৩৬২ জন যাত্রী ও ৬ জন ক্রু ছিলো বলে জানিয়েছে আনাদলু এজেন্সি।

লাইনচ্যুত হয় ট্রেনের পাঁচটি বগি।


ইস্তাম্বুল থেকে ১২০ কিলোমিটার পশ্চিমে তেকিরদাগ প্রদেশে দুর্ঘটনাটি ঘটেছে। তবে ঠিক কী কারণে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে তা এখনও পরিষ্কার জানা না গেলেও কর্তৃপক্ষ খারাপ আবহাওয়া ও ভূমিধসকে দুর্ঘটনার কারণ বলে বর্ণনা করেছে। এদিকে জরুরি বিভাগের কর্মীদের সেখানে উদ্ধার তৎপরতা চালাতে দেখা গেছে।

তেকিরদাগের গভর্নর মোহাম্মদ সাইহান গনমাধ্যমকে জানিয়েছেন, দুর্ঘটনাকবলিত স্থানটি খুবই কর্দমাক্ত এবং সেখানে পৌছানো খুবই কষ্টসাধ্য তাই উদ্ধার কাজে যোগ দিয়েছে সেনাবাহিনী ও এ্যাম্বুলেন্স হেলিকপ্টার।

তুরস্কের প্রধানমন্ত্রীর দপ্তরের বিবৃতিতে একটি ভূমিধসের জন্য ট্রেনটি দুর্ঘটনায় পড়েছে বলে বলা হয়েছে। অন্যদিকে প্রদেশটির গভর্নর মেহমেত সেইলান ট্রেন লাইনচ্যুতির জন্য প্রবল বর্ষণকে দায়ী করেছেন।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিজেপ তায়িপ এরদোয়ান।

হতাহতদের উদ্ধারে তৎপরতা।


বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.