rockland bd

নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের হার

0


খেলা ডেস্ক, নিউজিল্যান্ড (বাংলাটুডে) :
পরাজয় দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করেছে বাংলাদেশ দল। আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের মুখোমুখি হয়েছিল সফরকারী বাংলাদেশ। তবে ম্যাচে দুই উইকেটের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে সফরকারীদের। ফলে তিক্ত অভিজ্ঞতায় সফরটি শুরু হলো টাইগারদের।
পুরো দল এখনো নিউজিল্যান্ডে পৌঁছায়নি। তাই জোড়াতালি দেওয়া একাদশ নিয়ে এদিন মাঠে নামে বাংলাদেশ। দলের নেতৃত্ব দেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুতেই চরম বিপর্যয়ে পড়ে। মাত্র ৩১ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে দল। দুই ওপেনার লিটন দাস ও মুমিনুল ফেরেন সবার আগে।
এরপর ব্যর্থতার ধারা অব্যাহত রেখে মাত্র এক রান করে সৌম্য সরকার প্যাভিলিয়নে ফেরেন। এঁদের দেখানো পথে মোহাম্মদ মিঠুনও তেমন কিছু করার আগেই উইকেট দিয়ে আসেন। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩.৫ ওভার বাকি থাকতেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। তবে মুশফিকের ৬২, মাহমুদুল্লাহর ৭২ ও শেষদিকে সাব্বির রহমানের ৪০ রানে ভর করে ২৪৭ রানের পুঁজি পায় দল। নিউজিল্যান্ড একাদশের ম্যাকপিক ৩৮ রান দিয়ে নেন চারটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড একাদশের দুই ওপেনার মিলে তুলে ফেলেন ১১৪ রান। অফস্পিনার নাঈম হাসান দলকে প্রথম ব্রেক থ্রু এনে দেন। এরপর সহজ জয়ের পথে এগিয়ে যাচ্ছিল কিউই একাদশ। তবে দলীয় ১৮২ রানে ম্যাচের সর্বোচ্চ ৯২ রান করা ফ্লেচারকে মুস্তাফিজুর রহমান ফিরিয়ে দেওয়ার পর দ্রুত কয়েকটি উইকেট হারায় স্বাগতিকরা। কিন্তু খেলা শেষ হওয়ার ১.৫ ওভার বাকি থাকতেই দুই উইকেটের জয় তুলে নেয় তারা। বাংলাদেশের মিরাজ ও মাহমুদুল্লাহ নেন দুটি করে উইকেট।

রাশেদ/১০/২/১৯

Comments are closed.