rockland bd

শেষ ষোলোয় সুইসরাও

0

 

খেলা ডেস্ক


 অতিরিক্ত সময়ে আত্মঘাতী গোল খেয়ে কোস্টারিকার বিপক্ষে সমতা নিয়ে ‘ই’ গ্রুপ থেকে দ্বিতীয় সেরা হয়ে শেষ ষোলোয় পা দিয়েছে সুইসরা। সুইজারল্যান্ডের হয়ে গোল দুটি করেন ব্লেরিম জেমাইলি ও জোসিফ জোসি দ্রিমিজ । আর কোস্টারিকার হয়ে গোল দুটি করেন কেনডিল ওয়াস্টন ও ইয়েন সামার। একটা সান্ত্বনার জয় চেয়েছিল লাতিন আমেরিকার দল কোস্টারিকা। আর সেই চাওয়া থেকেই নিয়ম রাক্ষার ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি তারা। প্রথম দুই খেলায় হেরে আগেই রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যায় কোস্টারিকা।

ম্যাচের ৩১ মিনিটের মাথায় প্রথম গোল করে সুইসরা। এরপর দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে সমতায় ফেরে কোস্টারিকা। ম্যাচের ৮৮ মিনিটে আবার ব্যবধান বাড়ায় সুইজারল্যান্ড। এরপর ম্যাচের ৯৩ মিনিটে আবার সুইসদের গোল। তবে এবার নিজেদের জালে গোল করেন তারা। আর তাদের আত্মঘাতি গোলে স্বান্তনার সমতা উপহায় পায় কোস্টারিকা। না হলে তিন ম্যাচেই হেরে মাথা নত করে দেশে ফিরতে হতো তাদের।

কোস্টারিকার বিপক্ষে সমতা করে সুইজারল্যান্ড এক জয় এবং দুই সমতা নিয়ে দ্বিতীয় রাউন্ডে গেছে। ‘ই’ গ্রুপ থেকে শেষ ষোলোয় যাওয়ায় তারা মুখোমুখি হবে ‘এফ’ গ্রুপ সেরা সুইডেনের। আগামী ৩ জুলাই রাত ৮ টায় সেন্ট পিটার্সবার্গে সুইজারল্যান্ড-সুইডেন ম্যাচটি অনুষ্ঠিত হবে।
বাংলাটুডে২৪/আর বি

Comments are closed.