rockland bd

আয়ে রোনালদো-নেইমারকে পেছনে ফেললেন মেসি

0


খেলা ডেস্ক, প্যারিস (বাংলাটুডে) :
পকেটে পাঁচটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। এরমধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে টানা তিনবার ইউরোপ সেরা হওয়ার নজির তার দখলে। কিন্তু মাসিক রোজগারের খতিয়ানে প্রথম স্থানে নেই ক্রিশ্চিয়ানো রোনালদো।
একটি ফরাসি পত্রিকার প্রকাশিত রিপোর্ট অনুযায়ী দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ মহাতারকাটি। শীর্ষে তারই চিরপ্রতিদ্বন্দ্বী লায়োনেল মেসি। বার্সেলোনা থেকে তিনি প্রতি মাসে ৮৩ মিলিয়ন ইউরো বেতন পেয়ে থাকেন। আর জুভেন্তাস রোনালদোকে দেয় ৪৭ মিলিয়ন ইউরো। তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা আতোঁয়া গ্রিজম্যানের মাসিক বেতন ৩৩ মিলিয়ন ইউরো।
প্রথম দশজনের মধ্যে বুন্দেশলিগার কোনো ফুটবলার স্থান পাননি। উল্লেখ্য, এই তালিকায় তিনজন বার্সেলোনার ফুটবলার রয়েছেন। মেসি ছাড়াও প্রথম দশে জায়গা করে নিয়েছেন লুই সুয়ারেজ এবং ফেলিপে কুটিনহো। পঞ্চম স্থানে থাকা উরুগুয়ান স্ট্রাইকারটি প্রতি মাসে বেতন হিসেবে পেয়ে থাকেন ২৯ মিলিয়ন ইউরো।
ব্রাজিলিয়ান ফেলিপে কুটিনহো রয়েছেন সপ্তম স্থানে। তাঁর বেতন ২৩ মিলিয়ন ইউরো। বার্সেলোনা থেকে প্যারি সাঁ জাঁ’য় এসে নেইমার পাচ্ছেন ৩০ মিলিয়ন ইউরো। প্রথম দশের মধ্যে তিনি চতুর্থ। ষষ্ঠ স্থানে থাকা ওয়েলসজাত গ্যারেথ বেল তাঁর ক্লাব রিয়াল মাদ্রিদের থেকে প্রতি মাসে ২৫ মিলিয়ন ইউরো পান।

বেতনের নিরিখে প্রথম দশ ফুটবলার :
স্থান নাম ক্লাব মাসিক আয় (ইউরো)
১ লিও মেসি বার্সেলোনা ৮৩ মিলিয়ন
২ ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্তাস ৪৭ মিলিয়ন
৩ আতোঁয়া গ্রিজম্যান আতলেতিকো মাদ্রিদ ৩৩ মিলিয়ন
৪ নেইমার প্যারি সাঁজাঁ ৩০মিলিয়ন
৫ লুই সুয়ারেজ বার্সেলোন ২৯ মিলিয়ন
৬ গ্যারেথ বেল রিয়াল মাদ্রিদ ২৫ মিলিয়ন
৭ ফেলিপে কুটিনহো বার্সেলোনা ২৩ মিলিয়ন
৮ অ্যালেক্সি স্যাঞ্চেজ ম্যান ইউ ২২ মিলিয়ন
৯ কিলিয়ান এমবাপে প্যারি সাঁজাঁ ১৭ মিলিয়ন
১০ মেসুট ওজিল আর্সেনাল ১৬ মিলিয়ন।

আমিন/৯/২/১৯

Comments are closed.