rockland bd

শতাধিক কেন্দ্র দখল ও গণগ্রেফতার চলছে : বিএনপি

0

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন শুরু হওয়ার তিন ঘণ্টার মাথায় শতাধিক ভোট কেন্দ্র দখল, জাল ভোট, বিএনপি নেতাকর্মীদের গণগ্রেফতার, এজেন্টদের বের করে দিয়ে পুলিশের সহযোগিতায় ছাত্রলীগ, যুবলীগ কর্মীরা নৌকায় সীল মারা সহ নানা অভিযোগ জানিয়েছে বিএনপি।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব অভিযোগ করেন।
তিনি বলেন, বিভিন্ন কেন্দ্রে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হচ্ছে, পুলিশ নিজেরাই নৌকায় সীল মারছে। এখন পর্যন্ত প্রায় শতাধিক কেন্দ্রে দখল, জাল ভোট, এজেন্টদের গ্রেপ্তার চলছে।
রিজভী বলেন, নির্বাচনের যে খবর পাচ্ছি তা উদ্বেগ -উৎকণ্ঠার। আমরা সুষ্ঠু নির্বাচন চেয়েছি। কিন্তু নির্বাচন কমিশন বার বার সরকারের পাতা ফাঁদে পা দিয়ে নির্বাচন আয়োজন করছে। যা সম্পূর্ণ জালিয়াতী ও ভোট ডাকাতির।
তিনি বলেন, আমাদের কাছে খবর এসেছে বিভিন্ন কেন্দ্রে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হচ্ছে, ভোটারদের ভোট দিতে দেয়া হচ্ছে না। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের নৌকায় ভোট দিতে বাধ্য করা হচ্ছে। অনেক কেন্দ্রে এজেন্টদের বের করে দিয়ে পুলিশের সহযোগিতায় ছাত্রলীগ, যুবলীগ কর্মীরা নৌকায় সীল মারছে। কোথাও প্রিন্ট বা ইলেক্ট্রনিকস মিডিয়াকে কেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, পুলিশও আওয়ামী সন্ত্রাসীরা যা করে সে ভূমিকা পালন করছে। আজ সকাল ৬টা থেকে বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার শুরু করে পুলিশ।
এভাবে চলছে গাজীপুর সিটি নির্বাচন। মূলত তাদের কাছে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। নির্বাচন কমিশন ভাঙা হাঁড়ির মতো কাজ করছে। পুলিশ প্রশাসন আওয়ামী সন্ত্রাসীদের ভূমিকায় পালন করছে।
জিসিসির ৫৭টি ওয়ার্ডে ৪২৫টি ভোটকেন্দ্রে ২ হাজার ৭৬১টি ভোট কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ৫৭টি ভোট কেন্দ্রের মধ্যে ছয়টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। ওই ছয়টি কেন্দ্রগুলো চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২, রানি বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র-১ ও রানি বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ চলবে।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.