rockland bd

‘বাহুবলি’র রেকর্ড ভাঙল ভিকির ‘উরি’

0

‘উরি’র অভিনেতা ভিকি কুশল ও ‘বাহুবলি’ ছবির অভিনেতা প্রভাস। ছবি : সংগৃহীত

বিনোদন ডেস্ক, মুম্বাই (বাংলাটুডে) : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ রেকর্ড ভেঙে চলেছে। প্রতিযোগিতা থাকা সত্ত্বেও মুক্তির চতুর্থ সপ্তাহে বেশ ভালো আয় করছে ছবিটি। এককথায় ‘জোশ’ পারফর্ম করছে ছবিটি।
সিনেমার একটি ডায়ালগ, ‘হাউ ইজ দ্য জোশ?’ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ছবিটি দেখে সংলাপটি উচ্চারণ করেছিলেন। তারপরই ভারতজুড়ে ছড়িয়ে পড়ে সংলাপটি। আর বক্স অফিসেও পড়ে এর প্রভাব।
ভিকি কুশল অভিনীত অ্যাকশনধর্মী ‘উরি’ দক্ষিণী তারকা প্রভাসের ‘বাহুবলি : দ্য কনক্লুশন’-এর রেকর্ড ভেঙেছে, যেটি ভারতীয় সিনেমার ইতিহাসে অন্যতম সেরা হিট।
মুক্তির ২৩তম দিনে বক্স অফিসে ‘উরি’ আয় করল ৬.৫৩ কোটি রুপি আর ২৪তম দিনে আয় ৮.৭১ কোটি রুপি। এর আগে এস এস রাজামৌলির ‘বাহুবলি’ ২৩তম দিনে আয় করেছিল ৬.৩৫ কোটি রুপি আর ২৪তম দিনে ৭.৮০ কোটি রুপি।
চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ তাঁর টুইটার অ্যাকাউন্টে ‘উরি’র এ সাফল্যের বার্তা দিয়েছেন। লিখেছেন, ‘উরি’ ইতিহাস সৃষ্টি করেছে। এখন ২৩ ও ২৪তম দিনের রেকর্ড ‘উরি’র। দানবীয় হিট!
গত ১১ জানুয়ারি মুক্তি পায় ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞদের মত, ২৫০ কোটির মাইলফলক স্পর্শ করবে ছবিটি।
যা হোক, শুধু ভারতের বক্স অফিসে ২০০ কোটির ক্লাব থেকে আর এক নিশ্বাস দূরত্বে রয়েছে ‘উরি’। আন্তর্জাতিক বাজারেও ভালো আয় করছে ছবিটি।
মুক্তির প্রথম সপ্তাহে ‘উরি’ সংগ্রহ করে ৭১ কোটি, দ্বিতীয় সপ্তাহে ৬২ কোটি, তৃতীয় সপ্তাহে ৩৭ কোটি রুপি। এ সময় কঙ্গনা রানাউতের ‘মনিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’র সঙ্গে প্রতিযোগিতার মুখে পড়ে। ‘মনিকর্নিকা’ এ পর্যন্ত আয় করেছে ৭৬ কোটির বেশি। তা ছাড়া সম্প্রতি মুক্তি পেয়েছে সোনম কাপুরের রোমান্টিক ড্রামা ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’। ছবিটির এ পর্যন্ত আয় ১৩ কোটি রুপি।
আদিত্য ধর পরিচালিত ‘উরি’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি।
২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। হামলার মাসখানেক পর এই সার্জিক্যাল স্ট্রাইক সংঘটিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর।
এ ছবিতে ভিকি কুশল সেনা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন, যিনি গোপন এই সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন। মোহিত রায়না এই সিনেমা দিয়ে বলিউডে পা রেখেছেন। সূত্র : হিন্দুস্তান টাইমস

আর এইচ/৫/২/১৯

Comments are closed.