rockland bd

‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পাবে অর্ধশতাধিক হলে

0

ভাষা আন্দোলনের গল্প নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’

বিনোদন ডেস্ক, ঢাকা (বাংলাটুডে) : ভাষা আন্দোলনের গল্প নিয়ে নির্মিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি মুক্তি পাবে আগামী ১৫ ফেব্রুয়ারি। তৌকীর আহমেদ পরিচালিত এই ছবিটি এরই মধ্যে ৫০টি সিনেমা হলে বুকিং পেয়েছে। সিনেমা হলের সংখ্যা আরো বাড়বে বলে জানিয়েছেন ছবির পরিবেশক টাইগার মিডিয়ার কর্ণধার জাহিদ হাসান অভি।
অভি বলেন, “প্রায় ষাটটি সিনেমা হলে মুক্তি পেতে পারে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রটি। এ ধনের চলচ্চিত্র সাধারণ তো সিনেপ্লেক্সগুলোতেই মুক্তি পেয়ে থাকে। তবে এই ছবিটি নিয়ে সিনেমা হলের মালিকদের বাড়তি আগ্রহ রয়েছে। এরই মধ্যে আমরা ৫২টি সিনেমা হলে ছবিটির বুকিং পেয়েছি। কথা চলছে, আরো ৫-৭টি সিনেমা হল বাড়তে পারে।”
গতকাল ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়। ছবিটি নিয়ে প্রশংসা করেন সেন্সের বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন চৌধুরী নওশাদ।
তিনি বলেন, ‘ভাষা নিয়ে এর আগে এত সুন্দর ছবি নির্মাণ হয়নি। ছবিটি যেমন সব শ্রেণির দর্শকদের আকৃষ্ট করবে, তেমিন নতুন প্রজন্ম ভাষা আন্দোলনের ওপর আরো ধারণা পাবে। ছবিটি ভালো হয়েছে।’
টিটো রহমানের ‘বউ কথা কও’ ছোটগল্প অবলম্বনে চিত্রনাট্য করেছেন তৌকীর আহমেদ নিজেই। ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ।
ছবিতে অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হাসান, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, বলিউডের অভিনেতা যশপাল শর্মা প্রমুখ। তিশার সঙ্গে সিয়ামের এটাই প্রথম চলচ্চিত্র। ছবিটি নিয়ে বেশ আশাবাদী এই অভিনেতা।
ছবিটির বেশিরভাগ শুটিং খুলনায় করা হয়েছে বলে জানান তৌকীর আহমেদ। অভিনয়ের পাশাপাশি পরিচালনা করেও তৌকীর আহমেদ পেয়েছেন জনপ্রিয়তা। তাঁর পরিচালিত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো ‘হালদা’ ‘দারুচিনি দ্বীপ’, ‘জয়যাত্রা’ ও ‘অজ্ঞাতনামা’।

আর এইচ

Comments are closed.