rockland bd

ভূয়া প্রশ্নপত্র সরবরাহকারী চক্রের ২ সদস্য আটক

0

আটক ভূয়া প্রশ্নপত্র সরবরাহকারী চক্রের ২ সদস্য

নিজস্ব প্রতিনিধি, বরিশাল (বাংলাটুডে) : এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভূয়া প্রশ্নপত্র সরবরাহকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-৮।
এসময় জব্দ করা হয়েছে ভূয়া প্রশ্নপত্র সরবরাহ ও প্রতারণার মাধ্যমে অর্থ সংগ্রহের কাজে ব্যবহৃত একটি কম্পিউটার, মোবাইল ফোন এবং একাধিক সিম কার্ড।
আটকরা হলেন- গোপালগঞ্জের মুকসুদপুর থানাধীন ঢাকপার এলাকার বাসিন্দা মো. ওহাব শেখের ছেলে মো. তারিকুল ইসলাম (২০) ও পার্শ্ববর্তী ভাপুরি গ্রামের গোঞ্জর শেখের ছেলে মো. মিলন শেখ (১৯)।
আজ মঙ্গলবার বেলা ১১টায় বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সজীব এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর রাত সোয়া ৫টার দিকে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর এলাকার নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়।
সজীবুল ইসলাম সজীব আরও জানান, এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে দুই প্রতারক নিজেদের ঘরে বসে পিএসসি, জেএসসি, এসএসসি অল এক্সাম হেল্প লাইন নামক পেজে ভূয়া প্রশ্নপত্র বিক্রয়ের জন্য স্ট্যাটাস দেয়। যা দেখে অনেক সুযোগ সন্ধানী শিক্ষার্থীরা প্রলোভনে পড়ে মোটা অংকের টাকার বিনিময়ে ভূয়া প্রশ্নপত্র ক্রয় করে প্রতারিত হয়।
চক্রটি মেসেঞ্জার, হোয়াটস অ্যাপের গোপন গ্রুপে কথোপকথোন চালিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করে ফাঁদে ফেলতো। এর আগেও তারা ভূয়া প্রশ্নপত্রের মাধ্যমে প্রতারণা করেছে বলে র‌্যাবের কাছে স্বীকারক্তি দিয়েছে।
র‌্যাব-৮ এর সিপিএসসির উপ-অধিনায়ক মেজর সজিবুল ইসলাম সজিব জানান, চক্রের সাথে আরও কেউ জড়িত রয়েছে কিনা তার অনুসন্ধান চালাচ্ছে র‌্যাব।

আর এইচ

Comments are closed.