rockland bd

হোল্ডারের পর পার্টটাইম স্পিনারের ঝলকানিতে উইন্ডিজের রেকর্ড গড়া জয়

0

পার্টটাইম অফস্পিনার রোস্টন চেজ একাই আট উইকেট নিয়ে ধসিয়ে দিয়েছেন জো রুটের দলকে।

খেলা ডেস্ক, বার্বাডোজ (বাংলাটুডে) : কোচ হিসেবে প্রথম অ্যাসাইনমেন্টেই সব বিতর্ক তুড়ি মেরে উড়িয়ে দিলেন নবনিযুক্ত রিচার্ড পাইবাস। বার্বাডোজ টেস্টে ইংল্যান্ডকে বিধ্বস্ত করে ৩৮১ রানে হারিয়েছে তাঁর দল ওয়েস্ট ইন্ডিজ।
রানের হিসাবে টেস্টে এটা ক্যারিবিয়ানদের তৃতীয় বড় জয়, দেশের মাটিতে সবচেয়ে বড়। পাহাড়সম ৬২৮ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন ২৪৬ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। পার্টটাইম অফস্পিনার রোস্টন চেজ একাই আট উইকেট নিয়ে ধসিয়ে দিয়েছেন জো রুটের দলকে।
অদ্ভুত এই টেস্টে প্রথম দুদিন ২৬ উইকেট পড়ায় ব্যাটসম্যানদের বধ্যভূমি মনে হয়েছে পিচকে। আবার ম্যাচের তৃতীয় দিন জেসন হোল্ডার ও ডাওরিচের ব্যাটিং বীরত্বে পড়েনি একটি উইকেটও। প্রথম ইনিংসে ইংলিশদের ছন্নছাড়া করেছিল ক্যারিবীয় পেসাররা। কিন্তু দ্বিতীয় ইনিংসে ভালো শুরু করা সফরকারীদের সর্বনাশ হয় স্পিন আক্রমণে।
প্রায় অসম্ভব জয়ের লক্ষ্যে প্রথম উইকেট জুটিতে ৮৫ রান তোলেন দুই ইংলিশ ওপেনার। অধিনায়ক জো রুট চতুর্থ ব্যাটসম্যান হিসেবে যখন আউট হন, তখন দলের স্কোর ১৬৭। পরের উইকেটটা পড়ে ২১৫ রানে, ৩৪ রান করা বেন স্টোকস আউট হলে। কিন্তু এরপর মাত্র ১১.৫ ওভারে টানা পাঁচটি উইকেট নিয়ে তাদের ইনিংসটা মুড়িয়ে দেন রোস্টন চেজ। সব মিলিয়ে ৬০ রান খরচায় ৮ উইকেট শিকার করেন ডানহাতি এই স্পিনার। সফরকারীদের পক্ষে ওপেনার ররি বার্নস সর্বোচ্চ ৮৪ রান করেন।
তবে ম্যাচসেরা হয়েছেন ইতিহাস গড়া দ্বিশতক করা ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে তিন নম্বরে থাকা শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে দিয়ে আট নম্বরের দল ওয়েস্ট ইন্ডিজ দারুণ এক চমক দেখাল। কোচ পাইবাসের শুরুটাও হলো দুর্দান্ত।

আর এইচ

Comments are closed.