rockland bd

উপজেলা নির্বাচনে প্রচরণায় চারঘাটের সরকারদলীয়রা

0

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী (বাংলাটুডে) : আসন্ন রাজশাহী চারঘাট উপজেলা নির্বাচনকে সামনে রেখে উপজেলা চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতএ আগ্রহী আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের তরুণ ও প্রবীন নেতাদের দৌড়ঝাপ শুরু হয়েছে।
একাদশ জাতীয় নির্বাচন রেশ না কাটতেই ইতোমধ্যে রাজশাহীর চারঘাট উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা তাদের রঙ্গিন ব্যানারে প্রচারণাসহ গণসংযোগে ব্যাস্ত সময় কাটাচ্ছেন।
উপজেলার ৬ টি ইউনিয়নে প্রার্থীরা তাদের বিগত দিনের অভিজ্ঞতা এবং আসন্ন নির্বাচনে বিজয়ের লক্ষে বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন।
এবিষয়ে স্থানীয় ভোটাররা জানান, বর্তমান আ’লীগ সরকারের সময়ে নিজ দলীয় নেতাদের মাঝেই চলবে ভোট যুদ্ধ। এই এলাকার সকল পদ প্রার্থীরা পরিচিত, এটি যেমন সত্য, তেমনি দলীয় সিদ্ধান্তেরও গুরুত্ব রয়েছে অনেক।
স্থানীয়রা বলেন, দুইবারের সফল সাবেক চারঘাট পৌর চেয়ারম্যান এবং উপজেলা আ’লীগ সভাপতি আনোয়ার স্যার একজন যোগ্য এবং আন্তরিক মানুষ এবং আ’লীগ ব্যানারে তার বিকল্প নেই।
এবিষয়ে আ’লীগ সভাপতি জানিয়েছেন, সাধারণ মানুষের আন্তরিকতায় তিনি আসন্ন নির্বাচন করার জন্য অনুপ্রাণিত হয়েছেন। কিন্ত দলের কেন্দ্রীয় নির্দেশনা বলে দিবে কে নৌকা প্রতীক নিয়ে ভোট করবে। তদুপরি উপজেলার দুই প্রবীন নেতার মধ্যে কে মনোনয়ন পাবেন এটা এখন পর্যন্ত পরিস্কার করে কিছু বলা যাচ্ছে না।
উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম আসন্ন নির্বাচনের জন্য উপজেলার বিভিন্ন সমাবেশ ও গণসংযোগ করছেন। তিনি ইতোপূর্বে দুইবার উপজেলা নির্বাচন করেছেন এবং আসন্ন নির্বাচনেও উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী।
আ’লীগ সরকারের জন্য উপজেলা নির্বাচনও একটি বড় চ্যালেঞ্জ। উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে আ’লীগ ব্যানারের জয়ী হওয়ার গুরুত্ব রয়েছে অনেক।
এছাড়া অন্যান্য উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান ছাত্রলীগ সভাপতি আল মামুন তুষার, যুবলীগ সভাপতি কাজী মাহমুদুল হাসান (মামুন), ভায়ালক্ষীপুর ইউনিয়ন চেয়ারম্যান বুলবুল আহমেস্মদ এবং সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ।
অপরদিকে জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি গোলাম কিবরিয়া (বিপ্লব), উপজেলা পৌর আ’লীগ সভাপতি সাজ্জাদ হোসেন, উপজেলা সাবেক ছাত্রলীগ আহবায়ক কাজী ফিরোজ আহম্মেদ (লনী) এবং পৌর যুবলীগ সভাপতি আবু সিনহা (চান) আসন্ন উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী।
প্রসঙ্গত, উপজেলা সাবেক ছাত্রলীগ আহবায়ক কাজী ফিরোজ আহম্মেদ (লনী) বলেন, সংবিধানিক অধিকারে যে কেউ পদ প্রত্যাশি হতে পারে। তবে যোগ্যতা অর্জন করে তার স্থায়ীত্ব বজায় রাখা খুবই গুরুত্ব বিষয়।
অপরদিকে বর্তমান চারঘাট পৌর আ’লীগ সভাপতি এবং ১ নং ওর্য়াডের কাউন্সির সাজ্জাদ হোসেন, জেলা ছাত্রলীগ সাবেক সহ-সভাপতি গোলাম কিবরিয়া (বিপ্লব) এবং পৌর যুবলীগ সভাপতি আবু সিনহা (চান) নিজ ব্যবসায় নিয়োজিত রয়েছে। পদ প্রার্থীরা বলেন, কেন্দ্রিয়ভাবে দলের নির্দেশনায় তাদের মূল মন্ত্র। তবে আসন্ন নির্বাচনে তারা ভাইস চেয়ারম্যান পদ প্রত্যাশী।

ওবায়দুল ইসলাম রবি/আর এইচ

Comments are closed.