rockland bd

পঞ্চগড় থেকে বাংলাবান্ধা ও চিলাহাটি থেকে হলদিবাড়ী হয়ে ভারতের সাথে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু হবে : রেলমন্ত্রী

0

পঞ্চগড় জেলা প্রতিনিধি
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর
রেলমন্ত্রী এ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা ও চিলাহাটি থেকে হলদিবাড়ী হয়ে ভারতের সাথে রেল যোগাযোগের কাজ অচিরেই শুরু হবে। দেশে হাইস্পিড ট্রেন চলাচলের কাজও শুরু হয়ে গেছে। ভবিষ্যতে মিয়ানমার হয়ে চীনের সাথেও রেল যোগাযোগের উদ্যোগ নেয়া হচ্ছে। এই সরকারের আমলেই গোটা দেশ রেল যোগাযোগের আওতায় আসবে। এতে করে প্রত্যেক জেলার সঙ্গে রেলের সংযোগ স্থাপিত হবে। একই সঙ্গে উত্তরবঙ্গের জন্য আলাদা রেল ব্রীজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। তিনি গতকাল বুধবার দুপুরে প গড় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও রেলওয়ে কর্মকর্তাদের সাথে মত বিনিময় সভায় এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সরকার রেলওয়ে যোগাযোগকে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে রেল যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আনা হবে। তাই জনগণের চাওয়ার আগেই সরকার নানা পরিকল্পনা ও পরিকল্পনার বাস্তবায়নে সরকার উদ্যোগী হয়েছে ।
রেলমন্ত্রী বলেন, দেশের পরাজিত শক্তিকে কোনভাবেই মাথা উচু করে দাঁড়াতে দেয়া যাবেনা। যারা মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করে তাদের আবার কিসের অধিকার। বিশ্বের কোন দেশেই স্বাধীনতা বিরোধিতাকারীদের কোন অধিকার থাকে না বলে দাবি করেন।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় রেলওয়ের পশ্চিমা লের ডিভিশনাল রিজিওনাল ম্যানেজার (ডিআরএম) মিজানুর রহমান, পুলিশ সূপার গিয়াস উদ্দিন আহমেদ, ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মহিউস সুন্নাহ্, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পৌর মেয়র তৌহিদুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে শিক্ষা কল্যাণ ট্রাস্টের শিক্ষা বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে ও পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আমানুল্ল্যাহ বাচ্চুর স্মরণে শোক ও স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। বিকেলে তিনি শেরে বাংলা পার্কের ধারে মুক্তমে জেলা আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা সভায় যোগ দেন।

সামসউদ্দীন চৌধুরী কালাম/রাকিব

Comments are closed.