rockland bd

চারঘাটকে মাদক ও জঙ্গিবাদ মুক্ত করার ঘোষণা

0

চারঘাটকে মাদক ও জঙ্গিবাদ মুক্ত করার ঘোষণা

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী (বাংলাটুডে) : রাজশাহী চারঘাট উপজেলায় দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে ‘মাদক ও জঙ্গিবাদ নির্মূলের ঘোষণা’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার উপজেলা হল রুমে কানাডিয়ান প্রতিষ্ঠানটির অর্থয়ানে এ সেমিনার অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের কানাডিয়ান হাই কমিশনের কাউন্সিলর (কর্মাসিয়াল) করিন প্যাট্রিসর।
চারঘাট উপজেলার তরুন এবং যুবকদের মাদক বিরোধী বিভিন্ন কার্যক্রমের অগ্রণী ভুমিকার প্রশংসা করে তিনি বলেন, এই উপজেলাকে তরুন ও যুবকরা মাদকের কালো থাবা থেকে মুক্ত করতে অঙ্গিকারাবদ্ধ হয়েছে। এদেশের সরকার মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। দেশের বিভিন্ন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর এবিষয়ে কাজ করছে। তদুপরি কানাডা এই উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে সচেতনাতা মূলক প্রশিক্ষণ দিয়ে সমাজকে মাদক ও জঙ্গীবাদ রুখতে সহায়তা করছে।
দি হাঙ্গার প্রজেক্টের বিশেষ দূত সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি দি হাঙ্গার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফর রহমান, ইউএনও নাজমুল হক, ওসি নজরুল ইসলাম, উপজেলা আ’লীগ সম্পাদক ফখরুল ইসলাম প্রধান অতিথির সাথে একমত পোষণ করে বলেন, নিজ পরিবার থেকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে মাদক সেবন ও ব্যবসার ক্ষতিকারক দিক উন্মোচন করতে হবে এবং তার সাথে বর্তমান বাংলাদেশের আইন বিষয়ক শাস্তি যোগ্য অপরাধের দৃষ্টান্ত প্রতিষ্ঠিত করতে হবে।
এছাড়া মাদক নির্মূলে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন সকলের সহযোগিতা কামনা করেছেন।
এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দি হাঙ্গারের কর্মকর্তা, শিক্ষক এবং তিন শতাধিক শিক্ষার্থী এ সেমিনারে অংশ নেয়। শেষে ড. বদিউল আলম মজুমদারের সাথে সকলেই মাদক নির্মূলে শপথ নেন।

ওবায়দুল ইসলাম রবি/আর এইচ

Comments are closed.