rockland bd

সরকারী নালা ও রাস্তার মাটি বিক্রির অভিযোগ

0

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
রবিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
তারাগঞ্জে এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে সরকারী ক্যানেল ও যাতায়তের রাস্তার মাটি কেটে ইটভাটায় বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। তবে অভিযুক্ত ব্যক্তি দাবী করেন জন সাধারণের যাতায়তের রাস্তাটি মাটি বিক্রির পর ঠিক করে দেয়া হবে।
গতকাল শনিবার সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার কুর্শা ইউনিয়নের সরকারী রামপুর গ্রামের মধ্যে দিয়ে রেকর্ডভুক্ত ৬ ফিট ৬ ইঞ্চির একটি জনসাধারণের চলাচলের জন্য রাস্তা রয়েছে। ওই রাস্তাটি দিয়ে ঝাকুয়াপাড়া, রহিমাপুর, পাঠানপাড়া, রামপুরা, ডাঙ্গাপাড়া সহ বেশ কয়েক গ্রামের মানুষ দীর্ঘ ৬৫ বছর থেকে চলাচল করে আসছেন। রাস্তাটি দিয়ে প্রতিদিন বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা স্কুল কলেজে যাতায়ত করে থাকেন।
এছাড়াও ওই এলাকায় একটি জয়বাংলা নামক হাট রয়েছে। প্রতি বুধ ও শনিবার হাট বসে। এলাকার লোকজন তাদের ফসল নিয়ে রাস্তাটি দিয়ে হাটে আসেন। রাস্তাটির মাঝামাঝি স্থানে সরকারি ক্যানেল থাকায় মানুষের যাতায়তের সুবিধার জন্য কুর্শা ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাছনা বানু প্রায় ৬ বছর পূর্বে একটি ব্রিজ নির্মান করে দেন। কিন্তু ওই এলাকার প্রভাবশালী আফদার হোসেন মঙ্গলু গত বছর রাস্তাটির দুই ধারের মাটি কেটে বিক্রি করায় ব্রিজটি ভেঙ্গে দিয়েছে। এরপরেও এলাকার লোকজন সেই ব্রিজের ওপর দিয়ে চলাচল করার জন্য বাসের সাঁকো নির্মান করেছেন।
চলতি বছরে রাস্তাটি ও সরকারী ক্যানেলের সাথে তার জমি থাকার কারণে রাস্তাটির ও ক্যানেলের মাটি কেটে ইটভাটায় বিক্রি করছেন। মঙ্গলু এলাকার প্রভাবশালী হওয়ায় অত্র এলাকার লোকজন ভয়ে প্রশাসনের নিকট অভিযোগ দিতে ভয় পাচ্ছেন।

প্রবীর কুমার কাঞ্চন/রাকিব

Comments are closed.