rockland bd

কাউনিয়ায় প্রতিবন্ধী পরিবারের টাকা আত্মসাত করে উল্টো মামলা দায়ের

0

কাউনিয়ায় প্রতিবন্ধী পরিবারের টাকা আত্মসাত করে উল্টো মামলা দায়ের

উপজেলা প্রতিনিধি, কাউনিয়া
বৃহস্পতিবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
রংপুরের কাউনিয়ায় মৃত আফছার আলী ফারাজীর প্রতিবন্ধী পরিবারের টাকা আত্মসাত করে উপরন্তু তাদের নামেই মামলা দায়ের করেছে বলে তাঁর পুত্রবধূ লিখিত অভিযোগ করেন। উপজেলার হরিশ্বর গ্রামের ফারজানা আক্তার জানান তার শশুর মৃত আফছার আলী ফরাজী ২০০৫ সাল থেকে দু’দফায় পোস্ট আফিসের ৫ বছর মেয়াদী সঞ্চয়পত্র কিনেন। যার সিরিয়াল নং ১৩।
বিগত ২০১০ সালে সঞ্চয় পত্রের মেয়াদ উত্তীর্ন হওয়ায় ওই একাউন্টে টাকার পরিমান দাঁড়ায় প্রায় ১১ লাখ টাকা। কিন্ত তার স্বামী শাহজালাল ফারাজী প্রতিবন্ধী হওয়ায় শাহজাললের পারিবারিক আত্মীয়রা মিলে তাকে চাকুরী দেওয়ার নামে ওই টাকা গোপনে উত্তোলন করে আত্মসাত করেন। পরে চাকরীর আশায় আরও ৬ লাখ টাকা তাদের দেয়া হয়। এবং প্রতিবন্ধী শাহজালালে কাছে চাকরীর নামে কিছু সাদা স্ট্যাম্প এ স্বাক্ষর নেয়।
ঘটনা জানাজানি হলে শাহজালালের স্ত্রী ফারজানা আক্তার টাকার দাবী করলে তারা এই টাকা নেয়ার কথা অস্বীকার করেন। উপরন্তু প্রতিবন্ধী পরিবারটির নামে গত ২২.১২.২০১৮ তারিখে বাড়ীতে হামলা ভাংচুর ও ছিনাতাইয়ের অভিযোগে কাউনিয়া থানায় মামলা করেন।
এ বিষয়ে কাউনিয়া থানার ওসি আজিজুল ইসলাম জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় কর্তৃপক্ষের সুষ্ঠু তদন্ত ও কার্যকরী ব্যবস্থা নিতে দাবী জানিয়েছে অসহায় প্রতিবন্ধী পরিবারটি।

সারওয়ার আলম মুকুল/আর এইচ

Comments are closed.