rockland bd

জমি আছে বাড়ি নাই এমন মানুষদের পাকাবাড়ি নির্মাণ করে দিবে সরকার: দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

0

জমি আছে বাড়ি নাই এমন মানুষদের পাকাবাড়ি নির্মাণ করে দিবে সরকার: দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি, নীলফামারী
মঙ্গলবার, বাংলাটুডে টোয়েন্টিফোর:
দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি বলেছেন,‘ যাদের জমি আছে কিন্তু বাড়ি নাই এরকম মানুষদের জন্য সারাদেশে ৩২ হাজার পাকাবাড়ি নির্মাণ করে দিবে সরকার।
সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধিনে প্রতি জেলায় প্রতি জেলায় পাঁচশত করে পাকা বাড়ি নির্মাণ করা হবে।
আজ মঙ্গলবার দুপুরে নীলফামারী সার্কিট হাউজে প্রতিমন্ত্রীর কাছে ‘দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পরিকল্পনার বিষয়ে’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ‘সারা দেশে ১৫ মিটার দীর্ঘ ১৩ হাজার সেতু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। এসব সেতু নির্মাণের জন্য ইতোমধ্যে বরাদ্দ দেয়া হয়েছে।
মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে শপথ নিয়ে সর্বপ্রথম নীলফামারী জেলা সফরে আসেনদূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।
সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে মতবিনিময় করেন তিনি।
এরপর বিকেলে সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ী পরশমনি দ্বি-মুখী উচ্চ মাঠে অসহায় শীতার্তদের মাঝে কম্বল, চালসহ বিভিন্ন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদেন।
সেখানে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তিন হাজার শীতার্ত মানুষের মাঝে একটি করে কম্বল, ২৭ জন শিশুর মাঝে শীতের শিশু পোশাক ও ৫০ জন হতদরিদ্র মানুষের মাঝে চাল,ডাল, চিনি, লবন, তেলসহ শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেন প্রতিমন্ত্রী।
জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে এসময় নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, জেলা যুবলীগ সভাপতি রমেন্দ্র নাথ বর্ধন বাপী, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ ও জেলা ছাত্রলীগ সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, পলাশবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমতাজ উদ্দিন প্রামানিক উপস্থিত ছিলেন।

বি.কে.চত্রবর্তী/আর এইচ

Comments are closed.