rockland bd

খেলল মরোক্কো জিতলো পর্তুগাল!

0

খেলা ডেস্ক

আগের ম্যাচে করেছিলেন হ্যাটট্রিক, তবে জেতাতে পারেননি দলকে। মরক্কোর বিপক্ষেও জাদু দেখালেন ক্রিস্তিয়ানো রোনালদো। এবার জয় পেয়েছে পতুর্গাল। তার লক্ষ্যভেদেই রাশিয়া বিশ্বকাপের প্রথম জয় নিয়ে মাঠ ছেড়েছে পর্তুগিজরা। মরক্কোকে ১-০ গোলে হারিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষেও বসেছে তারা ৪ পয়েন্ট নিয়ে। যদিও গোটা খেলাতেই দাপট ছিলো মরক্কোর। একাধিক সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয় তাঁরা।
এর আগে আগুনে রোনালাদো একাই ধ্বংস করেছিলেন স্পেনকে। হ্যাটট্রিক করে পতুর্গালকে জেতাতে না পারলেও গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট এনে দিয়েছিলেন তিনি। এবার পুরো পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে পর্তুগিজরা। ম্যাচের শুরুতেই লক্ষ্যভেদ করে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নদের রাশিয়া বিশ্বকাপের প্রথম জয় এনে দিয়েছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার।
ম্যাচের ৪ মিনিটের মাথায়ই ধাক্কা খেয়ে বসে মরক্কো। পর্তুগালের আক্রমণে ম্যানুয়েল দ্য কস্তা বল ক্লিয়ার করেছিলেন। তাতেই কর্ণার পেয়ে যায় রোনালদোর দল। কর্ণার কিক নেন জোয়াও মুতিনহো। ডানদিক থেকে নেয়া কর্ণার থেকে বল পেয়ে বক্সের মধ্যে আচমকা নিচু হয়ে হেড করে দেন রোনালদো, কিছু বুঝে উঠার আগেই মরক্কো গোলরক্ষক দেখেন বল জড়িয়ে গেছে জালে (১-০)।
শেষ পর্যন্ত ওই গোলটাই পর্তুগালকে এনে দিয়েছে ৩ পয়েন্ট। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে বসেছে তারা।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.